শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > চাঁদাবাজ হ্যাকার ফাহাদের জামিন নামঞ্জুর

চাঁদাবাজ হ্যাকার ফাহাদের জামিন নামঞ্জুর

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা: সাইবার ক্রাইমের আওতায় হ্যাকিংয়ের মামলায় গ্রেফতারকৃত চাঁদাবাজ হ্যাকার আবদুল্লাহ আল ফাহাদের (২১) জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (০২ নভেম্বর) শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে পুনরায় কারাগারে পাঠানোর নির্দেশ দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমিনুল হকের আদালত।

ফাহাদের জামিনের আবেদনের পক্ষে শুনানি করেন তার আইনজীবী অ্যাডভোকেট বেলাল হোসেন। জামিনের বিরোধিতা করেন অ্যাডভোকেট মবিনুল ইসলাম।

গত ২৭ অক্টোবর বেলা ১১টার দিকে রাজধানীর উত্তরা থেকে আবদুল্লাহ আল ফাহাদকে সাইবার ক্রাইমের আওতায় আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। পরে মামলার পরিপ্রেক্ষিতে তাকে গ্রেফতার দেখায় ভাটারা থানা পুলিশ।

সম্প্রতি বাংলানিউজটোয়েন্টিফোর.কমের ওয়েবসাইট হ্যাক করার চেষ্টা করে আবদুল্লাহ আল ফাহাদ এক লাখ টাকা চাঁদা দাবি করে। একটি ই-মেইলে এ চাঁদা দাবি করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হ্যাকিংয়ের মাধ্যমে চাঁদাবাজির কথা স্বীকার করে সে।

২৮ অক্টোবর তদন্তকারী কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুর রহমানের আদালত। সাতদিনের রিমান্ডের আবেদন জানিয়েছিলেন মামলার তদন্তকারী কর্মকর্তা ভাটারা থানার উপ-পরিদর্শক (এসআই) আশরাফুল আলম। পরে ফাহাদকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

৩১ অক্টোবর দুপুরে দু’দিনের রিমান্ড শেষে ফাহাদকে ঢাকার সিএমএম আদালতে হাজির করেন তদন্তকারী কর্মকর্তা। তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইউনুস খানের আদালত।

এ সময় ফাহাদের জামিনের আবেদন জানান অ্যাডভোকেট বেলাল হোসেন। সোমবার এ আবেদনের শুনানির দিন ধার্য করেছিলেন আদালত।