শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > চাঁদপুরে দুই লঞ্চের সংঘর্ষে কয়েকজন যাত্রী নিখোঁজ

চাঁদপুরে দুই লঞ্চের সংঘর্ষে কয়েকজন যাত্রী নিখোঁজ

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা: চাঁদপুরের ডাকাতিয়া নদীর মোহনায় দুই লঞ্চের সংঘর্ষে একটি লঞ্চের বেশ কয়েকজন যাত্রী নিখোঁজের খবর পাওয়া গেছে। এতে লঞ্চ দু’টির শতাধিক যাত্রী আহত হয়েছেন বলে জানিয়েছেন একজন লঞ্চযাত্রী।

শুক্রবার রাত বারোটার দিকে সংঘর্ষের ঘটনা ঘটার পর ক্ষতিগ্রস্ত লঞ্চ দু’টিই যাত্রা অব্যাহত রেখে শনিবার ভোররাত সাড়ে চারটার দিকে গন্তব্যস্থল ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনালে এসে পৌঁছেছে।

দুর্ঘটনা কবলিত লঞ্চ সত্তার খান-১ এর যাত্রী অভিষেক রায় মোবাইল ফোনে জানান, ঢাকাগামী তাদের লঞ্চটি পটুয়াখালী থেকে ছাড়ে। রাত ১১টা ৫০ মিনিট থেকে বারোটার দিকে বরিশাল থেকে ঢাকাগামী অপর একটি লঞ্চ কীর্ত্তনখোলা-২ পেছন থেকে সত্তার খান-১ লঞ্চটিকে ধাক্কা দেয়। এ সময় তাদের লঞ্চের বেশ কিছু যাত্রী নদীতে পড়ে যান। তাদের মধ্যে বেশিরভাগ সাঁতরে লঞ্চে উঠতে পারলেও ২৫ থেকে ৩০ জন নিখোঁজ রয়েছেন বলে তারা ধারণা করছেন। আহত হয়েছেন শতাধিক।

একটি পরিবারের ৩ জন যাত্রীর নিখোঁজ থাকার কথাও নিশ্চিত করেন ঢাকায় একটি সফটওয়্যার কোম্পানির কর্মকর্তা অভিষেক।

অভিষেক আরও জানান, ধাক্কা খাওয়া সত্তার খান-১ লঞ্চটিতে বড় ধরনের ফাটল দেখা দেয়। এ অবস্থায় আহত যাত্রীদের বহন করেই ঢাকার উদ্দেশ্যে যাত্রা অব্যাহত রাখে লঞ্চটি এবং ভোর সাড়ে চারটায় সদরঘাট লঞ্চঘাটে এসে পৌঁছে। প্রায় একই সময়ে লঞ্চঘাটে এসে পৌঁছায় কীর্ত্তনখোলা-২ লঞ্চটিও, তবে সেটি তেমন কোনো ক্ষতিগ্রস্থ হয়নি।

দুই লঞ্চ মিলিয়ে শতাধিক যাত্রী কম-বেশি আহত হন বলে জানিয়ে অভিষেক বলেন, বেশিরভাগ আহতরাই লঞ্চঘাটে প্রাথমিক চিকিৎসা নিয়ে ঢাকার আবাসস্থলে ফিরে গেছেন। তবে কয়েকজন গুরুতর আহতকে হাসপাতালে নিতে দেখেছেন তিনি।

ঈদ ও টানা হরতাল এবং জাতীয় শোক দিবসের ছুটি শেষে ঢাকামুখো যাত্রীদের নিয়ে ফিরছিল লঞ্চ দু’টি। ধারণ ক্ষমতার দ্বিগুণ যাত্রী দুই লঞ্চেই ছিল বলেও জানান অভিষেক। তিনি নিজেও নিজ বাড়ি পটুয়াখালীতে ঈদের ছুটি কাটিয়ে সেখান থেকে ঢাকায় ফিরিছিলেন। বাংলানিউজ২৪.কম