শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > চলতি বছর হবে শুধুই ববি-মাহির

চলতি বছর হবে শুধুই ববি-মাহির

শেয়ার করুন

বিনোদন ডেস্ক ॥ চলতি বছর বিগ অ্যারেঞ্জমেন্টের ছবি আর দক্ষ অভিনয় দিয়ে দর্শক মন কাড়তে আসছেন ববি আর মাহি। ভালোবাসা দিবস অর্থাৎ ১৪ ফেব্রুয়ারি মুক্তি পাবে মাহি অভিনীত বহুল আলোচিত ‘অগ্নি’ চলচ্চিত্রটি। অন্যদিকে ঈদ বা তার আগেই বড় পর্দায় আসছে ববি অভিনীত ‘রাজত্ব’।

দুটি চলচ্চিত্রেরই নির্মাতা হলেন আধুনিক প্রযুক্তি ও ধ্যান ধারণানির্ভর চিত্রনির্মাতা ইফতেখার চৌধুরী। ইফতেখারের চলচ্চিত্র এবং এর অভিনয়শিল্পী মানেই দর্শক ক্রেজ। ২০১০ সালে ‘খোঁজ দ্য সার্চ’ এবং ২০১৩ সালে ‘দেহরক্ষী’ চলচ্চিত্র নির্মাণ করে মুন্সিয়ানার স্বাক্ষর রেখেছেন ইফতেখার।

একই সঙ্গে দর্শক নজরে এনে দিয়েছেন এসব চলচ্চিত্রের অভিনয় শিল্পীদের। ওই দুটি চলচ্চিত্রের নায়িকা ছিলেন ববি। তাই বলা যায়, ইফতেখারের হাত ধরেই ববির জনপ্রিয়তা লাভ।

অন্যদিকে এই প্রথম মাহিকে নিয়ে এ নির্মাতা নির্মাণ করলেন ‘অগ্নি’। এতে রোমান্টিক ঘরানার নায়িকা মাহিকে একেবারেই বিপরীত রূপে পর্দায় উপস্থাপন করছেন তিনি। দর্শক এবার অগ্নিতে মাহিকে দেখতে পাবে অ্যাকশন লেডি চরিত্রে।

জাজ মাল্টিমিডিয়া চলচ্চিত্রটি নির্মাণে অর্থ বা আধুনিক প্রযুক্তির ঘাটতি রাখেনি। সঙ্গে যুক্ত হয়েছে নির্মাতার মেধা ও মনন। ফলে ইতোমধ্যে ইন্টারনেটে যারা অগ্নির ট্রেলার দেখেছে সবাই এতে মাহির অভিনয় এবং চলচ্চিত্রের নির্মাণশৈলী দেখে মুগ্ধ হয়েছে।

সবার কথা চলচ্চিত্রটি হবে এ বছরের সেরা এবং মাহির অভিনয় জীবনের টার্নিং পয়েন্ট। কারণ ২০১১ সালে ‘ভালোবাসার রঙ’ দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে মাহির, এরপর তার অভিনীত প্রতিটি চলচ্চিত্র এবং চরিত্র ছিল ভালোবাসার গল্পে আবদ্ধ। ফলে তিনি হয়ে যাচ্ছিলেন টাইপড অভিনেত্রী। এতে শুরুতেই দর্শক তার একঘেয়েমি চরিত্র দেখতে দেখতে বিরক্তিতে ভুগছিল।

অবশেষে তাকে সেই বৃত্ত থেকে বের করে আনল ইফতেখারের ‘অগ্নি’। এতে আরিফিন শুভর বিপরীতে দুর্দান্ত মারকুটে চরিত্রে অভিনয় করেছেন মাহি।

অন্যদিকে ববি আসছেন ‘রাজত্ব’ নিয়ে। এতে আগের ‘খোঁজ দ্য সার্চ’, ‘দেহরক্ষী’ কিংবা ‘ফুল অ্যান্ড ফাইনাল’ চলচ্চিত্র থেকে তার চরিত্রের ব্যঞ্জনা এবং পরিধি বহুগুণে বিস্তৃত। নির্মাতার কথায় শাকিবের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছেন ববি।

তার চরিত্রের পরিসরও ব্যাপক। যদিও এর আগে এই নায়কের সঙ্গে ‘ফুল অ্যান্ড ফাইনাল’ চলচ্চিত্রে অভিনয় করেছিলেন তিনি। কিন্তু তাতে শাকিবের চরিত্রই ছিল প্রধান। কিন্তু ‘রাজত্ব’র মাধ্যমে চলচ্চিত্র জগতে ববির স্থায়ী রাজত্ব কায়েম হবে বলে নির্মাতারা মনে করছেন।

ইতোমধ্যে নেটে এ চলচ্চিত্রের একটি গানে ববির গ্লামার দেখে মুগ্ধ হয়েছে দর্শক। দর্শকের কথায় গানটিতে ববির উপস্থিতি বলিউড অভিনেত্রীদেরও হার মানিয়েছে।

‘রাজত্ব’ ছাড়াও চলতি বছর ববির অন্যতম আরেকটি চলচ্চিত্র হচ্ছে ‘হিরো দ্য সুপার স্টার’। শীর্ষ নায়ক শাকিব খান প্রযোজিত এবং অভিনীত এই চলচ্চিত্রে ববিকে একবারেই অন্যরূপে দেখা যাবে।

এদিকে মাহি অভিনীত ব্যতিক্রমী চরিত্রের আরও কটি চলচ্চিত্র মুক্তি পাবে এ বছর। এতেও দর্শক তাকে ভিন্ন ভিন্ন চরিত্রে দেখতে পাবে। সব মিলিয়ে চলচ্চিত্রকারদের মতে চলতি বছর হবে শুধুই ববি-মাহির।