শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ঘুষের টাকাসহ উপ-সচিব মিজানুর গ্রেফতার

ঘুষের টাকাসহ উপ-সচিব মিজানুর গ্রেফতার

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
ঘুষের টাকাসহ হাতেনাতে গ্রেফতার হয়েছেন উপ-সচিব মিজানুর রহমান। রোববার রাতে রাজধানীর খিলগাঁওয়ে ফাস্টফুডের দোকান বিএফসিতে ঘুষের টাকা নেওয়ার পর তাকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) ঢাকা বিভাগীয় পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে একটি বিশেষ দল।

রাতেই সহকারী পরিচালক এবি মনিরুল বাদী হয়ে ঘুষ নেওয়ার অভিযোগে খিলগাঁও থানায় মিজানুরের বিরুদ্ধে মামলা করেন। সোমবার তাকে আদালতে হাজির করা হবে। মিজানুর ১৯৮৫ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। তাকে সম্প্রতি সড়ক ও জনপথ অধিদপ্তরে প্রেষণে নিযুক্ত করা হয়।

দুদক জানায়, রাজধানীর যাত্রাবাড়ীতে একটি সিএনজি  স্টেশনের জমির মালিকানা নিয়ে সৃষ্ট সংকট নিরসনে ইজারাদার মাইনুদ্দিন চৌধুরী একটি আবেদন করেছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে। পরে মন্ত্রণালয় এটি নিস্পত্তির জন্য আবেদনটি পাঠায় সড়ক ও জনপথ অধিদপ্তরে। এরপর অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ওই বিরোধের ঘটনা তদন্তের দায়িত্ব দেন আইন কর্মকর্তা (উপ সচিব) মিজানুর রহমানকে।

পরে মিজানুর  ইজারাদার মাইনুদ্দিনের পক্ষে তদন্ত প্রতিবেদন পেশ করবেন আশ্বাস দিয়ে ১ লাখ ৯০ হাজার টাকা ঘুষ নেন। এরপর তিনি আরও ৯ লাখ টাকা ঘুষ দাবি করেন। ঘুষের বিষয়টি দুদককে অবহিত করলে ওই কর্মকর্তাকে ধরার প্রস্তুতি নেওয়া হয়। অবশেষে কমিশনের অনুমোদনক্রমে তাকে ঘুষের টাকাসহ গ্রেফতার করা হয়।