শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > গেইলদের বিপক্ষে যুবরাজের বিকল্প কে?

গেইলদের বিপক্ষে যুবরাজের বিকল্প কে?

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: ঘরের মাঠে চলছে ষষ্ঠ টি২০ বিশ্বকাপের আসর। যে করেই হোক শিরোপা ঘরে তুলতে মরিয়া ধোনি বাহিনী। সেমিফাইনালের টিকিট পেতে অবশ্য যথেষ্ট বেগ পেতে হয়েছে তাদের। লড়াই করতে হয়েছে শেষ ম্যাচ পর্যন্ত। সেমির আগে বোধ হয় আরেকটি সড়সড় ধাক্কাই হজম করতে হচ্ছে ভারতকে। অ্যাঙ্কেল ইনজুরির কারণে শেষ চারের লড়াইয়ে যুবরাজ সিংকে নাও পেতে পারে টিম ইন্ডিয়া। ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের সেরা খেলোয়াড় যদি না-ই খেলতে পারেন, তার জন্য বিকল্প ভাবছে ভারতের টিম ম্যানেজম্যান্ট। সেমিফাইনালে গেইল-স্যামিদের বিপক্ষে যুবরাজের বিকল্প কে? এমন প্রশ্নই বিরাজ করছে ভারতীয় ক্রিকেটাঙ্গনে।

যদি যুবরাজ খেলতে না পারেন, তাহলে বিকল্প হওয়ার তালিকায় রয়েছেন বিশ্বকাপ স্কোয়াডে থাকা আজিঙ্কা রাহানে। এ ছাড়া যুবরাজের ইনজুরির পরপরই মানিশ পান্ডেকে দলে টেনেছেন স্বাগতিক নির্বাচকরা। আইপিএলে ভারতীয়দের মধ্যে প্রথম সেঞ্চুরিয়ান মানিশ হতে পারেন যুবরাজের বিকল্প। হরভজন সিং, পবন নেগি দলে থাকলেও তাদের নাম অতটা আলোচনায় নেই। কপাল খোলার সম্ভাবনা বেশি মানিশেরই। কারণ বিশ্বকাপ স্কোয়াডে ছিলেন না, অথচ টিম কম্বিনেশনের কথা ভেবেই হয়তো তাকে দলে ফিরিয়েছেন নির্বাচকরা।

বিশ্বকাপের আগে ভারতের সবশেষ সফর ছিল অস্ট্রেলিয়ায়। সেই সফরে ব্যাট হাতে আলো ছড়ান মানিশ। একটি ওয়ানডে ম্যাচে অনবদ্য সেঞ্চুরি করে দলকে জয় এনে দেন। এ ছাড়া আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ধারাবাহিক সফল ছিলেন মানিশ। যা তাকে দলে নেওয়ার নেপথ্যে অন্যতম কারণ হতে পারে।

আগামী ৩১ মার্চ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিশ্বকাপের সেমিফাইনালের লড়াইয়ে মুখোমুখি হবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। তার আগে ফিট হলে যুবরাজই থাকছেন দলে। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কথাই তা স্পষ্ট। ভারতীয় গণমাধ্যমকে তিনি বলেন, ‘আমি এখনো জানি না যে আমাদের দলে কোনো পরিবর্তন আনতে হবে কিনা? কিন্তু পরিবর্তন আসতেও পারে। উইকেটের উপর নির্ভর করবে দলে পরিবর্তন। যুবরাজের চোট কী অবস্থায় রয়েছে সেটাও দেখতে হবে। তবে বিকল্প হাতে রাখতে হবে যদি ফিজিও বলেন, যুবরাজের চোট মারাত্মক।’

বিসিসিআই সূত্র জানিয়েছে, গত রোববার মোহালিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে রান নিতে গিয়ে অ্যাঙ্কেলে চোট পেয়েছেন যুবরাজ। তার এমআরই করানো হয়েছে। খুব শিগগিরই ফল হাতে পাওয়া যাবে। রিপোর্ট পাওয়ার আগ পর্যন্ত কিছু বলা যাচ্ছে না। এমআরই রিপোর্ট দেখেই সিদ্ধান্ত নেবে দল।