শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > গাড়ি চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ

গাড়ি চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সাভারের ঢাকা-আরিচা ও বাইাপাইল-আব্দুল্লাপুর মহাসড়কে সবধরনের যান চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ।
বিশেষ করে রাজধানীর প্রবেশমুখ আমিনবাজার ও আশুলিয়া বাজার এলাকায় মহাসড়কে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছে পুলিশ। বাদ পড়ছে না পায়ে হেঁটে আসা সাধারণ যাত্রীরাও। আবার পুলিশের পাশাপাশি মহাসড়কগুলোও দখল করে রেখেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। আগত পথেই ফিরিয়ে দিচ্ছে ছোট বড় সব ধরনের যান। এর ফলে চরম দুভোর্গে পড়েছে সাধারণ যাত্রীসহ অফিসগামীরা।
সরেজমিনে গিয়ে দেখা যায়, সোমবার বিএনপির মহাসমাবশেকে কেন্দ্র করে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর রেডিও কলোনি, হেমায়েতপুর, আমিনবাজার ও আশুলিয়ার বাইপাইল, আশুলিয়াবাজরসহ প্রায় পাঁচটি পয়েন্টে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট।
এসব পয়েন্টে আগত পথ থেকে ছেড়ে আসা ছোট-বড় সবধরনের যানবাহনকে ফিরিয়ে দিচ্ছে পুলিশ। এরফলে বাধ্য হয়েই অফিসগামী ও সাধারণ যাত্রীরা পায়ে হেঁটেই তাদের গন্তব্যে রওনা দিলেও দুভোর্গ তাদের পিছু ছাড়ছে না। পুলিশি চেকপোস্ট পয়েন্টগুলোতে দাঁড় করিয়ে তাদের সঙ্গে থাকা ব্যাগে তল্লাশি চালানোর হচ্ছে।
আওয়াল নামে সাভারের এক চাকরিজীবী জানান, সোমবার সকালে তিনি বাসা থেকে তার কর্মস্থল ঢাকার উদ্দেশে রওনা দেন। সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকায় একঘণ্টা দাঁড়িয়ে থেকে কোনো গাড়ি না পেয়ে একটি অটোরিকশায় উঠেন। কিন্তু রিকশাটি হেমায়েতপুর এলাকায় এসে পৌঁছালে পুলিশ অটোরিকশাটিকে আগত পথে ফিরিয়ে দেন।
বলিয়াপুর এলাকার খোরশেদ আলম নামে এক ব্যক্তি জানান, তিনি ঢাকার উদ্দেশে বাসা থেকে বের হয়ে আমিনবাজার এলাকায় পৌঁছালে একদল পুলিশ তার পথের গতিরোধ করে। এ সময় পুলিশের সদস্যরা তার সঙ্গে থাকা ব্যাগে ব্যাপক তল্লাশি চালায়। পরে বিভিন্ন প্রশ্নের উত্তরসহ পরিচয়পত্র দেখানোর পর ঢাকায় আসার অনুমতি মেলে।
অন্যদিকে, সাভার বাজার বাসস্ট্যান্ড, হেমায়েতপুর, বলিয়াপুর, গেন্ডা, রেডিও কলোনিসহ মহাসড়কের বিভিন্ন বাসস্ট্যান্ড এলাকায় সকাল থেকেই মহাসড়কে অবস্থান করছে আওয়ামী লীগ নেতকর্মীরা। পুলিশের পাশাপাশি তারাও মহাসড়কে ছোট-বড় সবধরনের যান আগত পথে ফিরিয়ে দিচ্ছে।
এছাড়াও গাবতলী বাসস্ট্যান্ড এলাকায় মহাসড়কের উপর বসে থেকে একপাশ অবরোধ করে রেখেছে আওয়ামী লীগের শতাধিক নেতাকর্মী।
এ ব্যাপারে সাভার সার্কেল এসপি শফিকুল ইসলাম জানান, নাশকতা এড়াতে মহাসড়কে পুলিশের একাধিক চেকপোষ্ট বসিয়ে তল্লাশি পরিচালনা করা হচ্ছে। তবে আশঙ্কামুক্ত না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।