শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > গার্মেন্টসের আগুন নিয়ন্ত্রণে, নিহত ১০, তদন্ত কমিটি গঠন

গার্মেন্টসের আগুন নিয়ন্ত্রণে, নিহত ১০, তদন্ত কমিটি গঠন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার পলমল শিল্প গ্রুপের আসওয়াদ কম্পোজিট মিলস লিমিটেডের কারখানায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১১ ইউনিট দীর্ঘ ১০ ঘণ্টা চেষ্টা চালিয়ে বুধবার ভোরের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ভয়াবহ এ ঘটনায় অগ্নিকাণ্ডের ঘটনা ১০ জনের মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। নিহত ব্যক্তিদের মধ্যে পাঁচজনকে শনাক্ত করা হয়েছে। তাঁরা হলেন- ওই কম্পোজিট মিলের সহকারী ব্যবস্থাপক (এজিএম) রাশেদুজ্জামান মণ্ডল (৩০) এবং নিটিং সেকশনের খলিল (২৫), রুবেল (২৪), নাঈম (২৫) ও রাজু (৩০)।

অগ্নিকাণ্ডের কারণ খুঁজে বের করতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহনাওয়াজ দিলরুবা খানকে প্রধান করে সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে, আগুন লেগে যন্ত্রপাতি পুড়ে যাওয়ায় আসওয়াদ গার্মেন্টস কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

আসওয়াদ গার্মেন্টসের ব্যবস্থাপক বজলুর রশীদ (প্রশাসন) কারখানা বন্ধের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওই কারখানার দ্বিতীয় তলা নিটিং শাখায় আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার প্রায় পৌনে এক ঘণ্টা পর দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হন এবং আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। কিন্তু আগুন নিয়ন্ত্রণে রীতিমত হিমশিম খেতে হয় ফায়ার সার্ভিস কর্মীদের। অবশেষে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট ১০ ঘণ্টা আপ্রাণ চেষ্টা চালিয়ে বুধবার ভোর সাড়ে ৪ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।