শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > গাজীপুর সিটি কাউন্সিলর মামুন ম-লের নামে মামলা

গাজীপুর সিটি কাউন্সিলর মামুন ম-লের নামে মামলা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
এক ব্যবসায়ীকে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে জখম করার অভিযোগ তুলে গাজীপুর সিটি করপোরেশনের কাউন্সিলর আবদুল্লাহ আল মামুন ম-লের নামে মামলা হয়েছে। জয়দেবপুর থানায় গতকাল করা এ মামলাটিতে মামুন ম-ল ছাড়া আরও ২৭ জনকে আসামি করা হয়েছে। জয়দেবপুর থানার মামলা নম্বর ৮৩। মামলায় অবশ্য মামলাটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেছেন মামলার প্রধান আসামি সরকারদলীয় কাউন্সিলর মামুন ম-ল।
মামলার বিবরণে জানা গেছে, নগরের কলমেশ্বর এলাকায় বসবাসরত কসমেটিকস দোকান ব্যবসায়ী আবদুল কাইয়ুম মিয়া ও তার ব্যবসায়িক পার্টনার মো. রুকন দোকানের কসমেটিক সামগ্রী কিনতে ঢাকায় যাচ্ছিলেন। গাড়িতে ওঠার জন্য তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের সামনে দাঁড়িয়ে থাকলে পূর্বশত্রুতার জের ধরে সিটি কাউন্সিলর মামুন ম-লসহ তার সহযোগীরা দা, লাঠি, লোহার রড় ইত্যাদি নিয়ে ওই ব্যবসায়ী দু’জনের ওপর হামলা চালায়।
মামলায় উল্লেখ করা হয়, মামুন ম-ল ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে কাইয়ুমকে রক্তাক্ত জখম করে। এ সময় অপর ব্যবসায়ী রুকন তাদের হাত থেকে কাইয়ুম মিয়াকে রক্ষার চেষ্টা করলে তাদের দু’জনকেই এলোপাতাড়ি পিটিয়ে জখম করা হয়। এ হামলার সময় তাদের দু’জনের কাছ থেকে মোট ২২ হাজার টাকা এবং দু’টি মোবাইল ফোন সেট নিয়ে যায় বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।
মামলার বাদী নরসিংদী জেলার পলাশের উপজেলার বাসিন্দা কাইয়ুম মিয়ার চাচাতো ভাই মানিক মিয়া জানান, বুধবার বিকালে মারধরে ওই দু’জন জখম হওয়ার পর তাদের গাজীপুর সদর হাসপাতালে নেয়া হয়। কাইয়ুম বর্তমানে উত্তরার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। এ ব্যাপারে মামলার প্রধান আসামি ৩৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুল্লাহ আল মামুন ম-ল জানান, বিশ্ববিদ্যালয়ের একটু সামনে মেলা নামে নিয়মিত জুয়া চালানো হতো। জুয়ার আসর প্রশাসনিকভাবে বন্ধ করায়, ষড়যন্ত্রমূলকভাবে এ মামলাটি দায়ের করা হয়েছে। রাতে জমা দিয়ে তড়িঘড়ি করে মামলাটি করা হয়েছে। এতে যেসব অভিযোগ তোলা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও সাজানো।
এদিকে নগরের শরীফপুর এলাকার ক্রসলাইন ওভেন এপারেলস নামক একটি পোশাক কারখানার ঝুট মালামাল বের করা নিয়ে কাউন্সিলর মামুন মন্ডল ও তার প্রতিপক্ষ সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমানে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মশিউর রহমানের সমর্থকদের মাঝে উত্তেজনা রয়েছে।
মশিউর রহমানের অভিযোগ, তার সঙ্গে ওই কারখানা কর্তৃপক্ষের চুক্তি থাকলেও কাউন্সিলর মামুন মন্ডলের লোকজন গতকাল বন্ধ থাকা কারখানা গোডোউনের তালা ভেঙে ঝুট মালামাল বের করে নেয়ার চেষ্টা করে। পুলিশে খবর দিলে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। কারখানার নিরাপত্তাকর্মীরাও জানায়, একদল লোক ঝুট নেয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এ ব্যাপারে মামুন ম-ল জানান, তার সঙ্গে কারখানা কর্তপক্ষের চুক্তি থাকায় এবং কারখানার লোকজন গোডাউন খুলে দেয়ায় তার লোকজন মালামাল আনেতে গিয়েছিল।