শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > গাজীপুর কালীগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

গাজীপুর কালীগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

শেয়ার করুন


আজগর পাঠান
কালীগঞ্জ প্রতিনিধিঃ
গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলায় “শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা” এই শ্লোগান কে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস উদযান করা হয়েছে।
গতকাল ১০ মার্চ২০২২ বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মো. আসসাদিকজামান এর সভাপতিত্বে আন্তর্জাতিক নারী দিবস অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি সভাপতি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটি। তিনি শিক্ষার্থীর মাঝে বই ও চেক বিতরণ করেন। পেলিক্যান ট্রেড ইন্টারন্যাশনালের প্রধান সমন্বয়ক ও প্রশিক্ষক চিত্র নায়ক মাসুম পারভেজ রুবেল নারীদের আত্মরক্ষার বিভিন্ন কৌশল অনুশিলন করান।
এ সময় প্রধান অতিথি বলেন, নারীদের সামনে এগিয়ে নিতে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করে নারীদের উন্নয়নের বেশ কিছু চিত্র তুলে ধরেন।
এ সময় অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) শাহিনা আক্তার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এইচ.এম. আবু বকর চৌধুরী, পৌর মেয়র এস.এম. রবিন হোসেন, উপজেলা আ’লীগের সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ্যাড. মাকসুদ উল আলম খান, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, উপজেলা আ’লীগের মহিলা বিষয়ক সম্পাদক কনিকা রানী দাস।
অনুষ্ঠান শেষে মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক “কিশোর-কিশোরী ক্লাব স্থাপন” উদ্বোধন ও প্রকল্পের আওতায় ক্যারাটে প্রশিক্ষণে পেলিক্যান ট্রেড ইন্টারন্যাশনালের প্রধান সমন্বয়ক ও প্রশিক্ষক চিত্র নায়ক মাসুম পারভেজ রুবেল প্রশিক্ষনে অংশ গ্রহন করেন।
তিনি মিডিয়া কর্মীদের এক প্রশ্নের উত্তরে বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী নারীদের আত্মরক্ষার জন্য সারা দেশের প্রায় সাড়ে ৩শ উপজেলায় প্রশিক্ষনের ব্যবস্থা করেছেন, এক বছরের মধ্যে আমি প্রায় সবকটি উপজেলায় গিয়ে তাদের আত্মরক্ষার প্রশিক্ষন দিয়ে তাদের স্বর্নিভর হিসেবে গড়ে তুলব।

এসময় আরো উপস্থিত ছিলেন- উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন সরকার, অর্থ বিষয়ক সম্পাদক শরিফ হোসেন খান কনক, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন খান, উপজেলা মহিলা আ’লীগের সভাপতি জুয়েনা আহমেদ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়াহিদ হাসান সহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত নারী নেত্রী ও শিক্ষার্থীরা।