শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > গাজীপুর ও রংপুর মেট্রোপলিটন পুলিশ ইউনিটের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

গাজীপুর ও রংপুর মেট্রোপলিটন পুলিশ ইউনিটের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
মেট্রোপলিটন পুলিশ ইউনিটের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেট্রোপলিটন পুলিশের নতুন এ দুটি ইউনিটের উদ্বোধন করেন তিনি।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশকে উন্নত করতে হলে দেশের মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। সে জন্য নিরাপত্তা বাহিনীও দরকার। জঙ্গি নির্মূলে পুলিশ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। আমাদের পুলিশ বাহিনী অত্যন্ত নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছে।
শেখ হাসিনা বলেন, পুলিশের কোনো কর্মঘণ্টা নেই। তাদের অনেক পরিশ্রম করতে হয়। সে তুলনায় কোনো সুযোগ সুবিধা ছিল না। আগে পুলিশের রেশন ছিল ২০ ভাগ, এখন আমরা দিয়েছি শতভাগ। এ ছাড়া পুলিশকে শক্তিশালী করতে তাদের আধুনিক অস্ত্র ও সরঞ্জাম দিয়েছি। পুলিশের চিকিৎসা ও অন্যান্য সুযোগ সুবিধা আগের চেয়ে অনেক বেড়েছে।
তিনি বলেন, বিএনপি-জামায়াত জোটের অগ্নিসন্ত্রাসের কারণে ১৭ জন পুলিশ মারা গেছে। তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা ও তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। বর্তমানে পুলিশের বিভিন্ন ভূমিকার কারণে পুলিশের ওপর মানুষের আস্থা বেড়েছে। রংপুর এবং গাজীপুর পুলিশ ইউনিট করার ফলে অনেক পুলিশ অফিসারের প্রমোশন হয়েছে। দুটি স্থানে পুলিশ ইউনিট করার ফলে এলাকা মানুষ নিরাপত্তা পাবে। আমরা ক্ষমতায় আসার পর পুলিশের বাজেটও বাড়িয়ে দিয়েছি।
শেখ হাসিনা বলেন, বাংলাদেশের অগ্রগতি এখন আর কেউ থামাতে পারবে না। আমরা বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে চাই। এ জন্য আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা দরকার। বঙ্গবন্ধুর রেখে যাওয়া স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। আগামী ২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের এবং ৪১ সালে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্ব মানচিত্রে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকবে।

তিনি আরও বলেন, আগামী ২১০০ সালে কেমন বাংলাদেশ দেখতে চাই সে পরিকল্পনাও আমরা গ্রহণ করছি। এ জন্য আমরা ডেল্টাপ্লান ২১০০ গ্রহণ করেছি।

গাজীপুর ও রংপুর মেট্রোপলিটন পুলিশ ইউনিটের উদ্বোধন ছাড়াও এ দুই এলাকার উপকারভোগী এলাকাবাসীর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন। এ ছাড়া পুলিশ মহা-পরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বক্তব্য রাখেন এবং অনুষ্ঠানে পুলিশের উন্নয়নের ওপর একটি প্রামাণ্য চিত্র উপস্থাপন করা হয়।