শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > গাজীপুরে স্কুলের ব্যানার লাগানোকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা

গাজীপুরে স্কুলের ব্যানার লাগানোকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা

শেয়ার করুন


স্টাফ রিপোর্টার:
গাজীপুরের সদরে নিজের পুরোনো ব্যানার সরিয়ে নতুন ব্যানার লাগানোকে কেন্দ্র করে হামলা ও হুমকির ঘটনা ঘটেছে। স্কুল বন্ধ করে দেওয়ার হুমকিসহ এলোপাথাড়ি মারামারির ওই ঘটনায় জয়দেবপুর থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগী স্কুলের পরিচালক।

অভিযোগ মতে গত মঙ্গলবার (২০ই সেপ্টেম্বর) দুপুরে মির্জাপুর ইউনিয়নের তালহা গেট এলাকায় চার রাস্তার মোড়ে “জ্ঞ্যানের ভূবন পাবলিক স্কুল” নামীয় পূর্বে লাগানো ব্যানার সংস্কার করা অবস্থায় পার্শ্ববর্তী এলাকার মৃত তুলা মিয়ার পুত্র মোঃ বিল্লাল হোসেনের নেতৃত্বে আরো চার/পাঁচ জন দেশীয় ধারালো অস্ত্র নিয়ে এসে ব্যানার অপসারণ করতে বলে। ভুক্তভোগী অযৌক্তিক আবদারের প্রতিবাদ করলে তার উপর ক্ষিপ্ত হয়, অকথ্য ভাষায় গালিগালাজ করে, ব্যানারের খুটি কেঁটে ব্যানার ভাংচুর করে। ভুক্তভোগীর সঙ্গীদের এলোপাথাড়ি কিল, ঘুষি মেরে আহত করে এবং খুন-জখম সহ স্কুল বন্ধ করে দেওয়ার হুমকি দিতে থাকে। ভুক্তভোগীরা দ্রুত স্থান ত্যাগ করে এবং নিজের জান-মালের ক্ষতি হওয়ার আশংকায় থানায় গিয়ে অভিযোগ করে।

খোঁজ নিয়ে জানা যায়, হামলাকারীরা পার্শ্ববর্তী স্কুল “সৃজনশীল স্কুল এন্ড কলেজ” এর পক্ষে কথা বলেছিলেন। সৃজনশীলতা স্কুলের পরিচালক অভিযোগের ৩ নম্বর আসামী, তাকে এ বিষয়ে জিজ্ঞসা করলে মুঠোফোনে তিনি জানান, আমি এই ঘটনা সম্পর্কে পরে জানতে পারি। হামলার নৈপথ্যে আমার স্কুলের নাম নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালানোর প্রতিবাদে আমিও জয়দেবপুর থানায় পালটা অভিযোগ করেছি। এই হামালার সাথে আমার কোন সম্পৃক্ততা নেই।
এই বিষয়ে বিষয়ে জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত (ওসি) মাহাতাব উদ্দিন বলেন, ঘটনার সত্যতা যাচাই করে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।