শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > গাজীপুরে মহান বিজয় দিবস পালিত

গাজীপুরে মহান বিজয় দিবস পালিত

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: যথাযোগ্য মর্যাদায় এবং বিভিন্ন কর্মসূচির মাধ্যমে গাজীপুর জেলার সর্বত্র মহান বিজয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে গাজীপুর মহানগরে সূর্য উদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনি দিয়ে দিবসের সূচনা করা হয়।

পরে স্বাধীনতা স্মৃতিস্তম্বে ও বঙ্গবন্ধুর ম্যুরালে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, গাজীপুর প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুস্প স্তবক অর্পন করা হয়। এরপর সকালে শহীদ বরকত স্টেডিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে মনোজ্ঞ কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনীর আয়োজন করা হয়। কুচকাওয়াজে সালাম গ্রহন করেন জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, পুলিশ সুপার শামসুন্নাহার ও মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আরিফুল হক। সন্ধ্যায় রাজবাড়ী মাঠে বিজয় মঞ্চে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন গাজীপুর ৩ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।

গাজীপুর জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অ্যাড. মোঃ জাহাঙ্গীর আলম। অপরদিকে গাজীপুর জেলা যুবলীগের উদ্যোগে চিত্রাংকন, কবিতা আবৃতি ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। গাজীপুর মহানগরের কড্ডা বাজার নান্দুন এলাকায় সোনাবান মেমোরিয়াল হাই স্কুলে স্থানীয় গ্রীন লিফ পাবলিক স্কুল, ইসলামপুর ফুলকুড়ি বিদ্যাপিঠ, জিটি মডেল পাবলিক স্কুলের শিক্ষার্থীরা চিত্রাংকন, কবিতা আবৃতি ও রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। এ সময় জেলা যুবলীগের আহবায়ক এস এম আলতাফ হোসেন এবং যুগ্ম আহবায়ক মো: সেলিম আজাদ উপস্থিত ছিলেন। মহানগর যুবলীগের উদ্যোগে অনুষ্ঠিত চিত্রাংকন, কবিতা আবৃতি ও রচনা প্রতিযোগিতায় স্থানীয় ১৯টি স্কুলের ৩৫০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়। এছাড়া বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট, বঙ্গবন্ধু কৃষি বিশ^বিদ্যালয়, জাতীয় বিশ^বিদ্যায়, উন্মক্ত বিশ^বিদ্যালয়, ইসলামী ফাউন্ডেশনসহ বিভিন্ন প্রতিষ্ঠান দিনব্যাপী কর্মসূচি পালন করেন।