শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > গাজীপুরে বেপরোয়া তাকওয়া বাস এবার উঠে গেল সড়ক বিভাজনে

গাজীপুরে বেপরোয়া তাকওয়া বাস এবার উঠে গেল সড়ক বিভাজনে

শেয়ার করুন


স্টাফ রিপোর্টার:
গাজীপুরের বিভিন্ন সড়ক ও মহাসড়কে বেপরোয়াভাবে চলাচলকারী বাস তাকওয়া পরিবহন এবার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সড়ক বিভাজনের উপরে উঠে গেছে। এতে কয়েকজন যাত্রী আহত হলেও অল্পের জন্য বড় ধরণের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে বাসটি। শনিবার দুপুরে ওই মহাসড়কের সদর উপজেলার হোতাপাড়া এলাকায় জয়দেবপুর থানা সংলগ্ন এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে গাজীপুর চান্দনা চৌরাস্তা থেকে জৈনাবাজারগামী তাকওয়ার পরিবহনের একটি বাস বেপরোয়া গতিতে যাচ্ছিল। এক পর্যায়ে হোতাপাড়া বাসস্ট্যান্ড এলাকায় এসে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক বিভাজনের উপর উঠে যায়। এতে সড়ক বিভাজনে থাকা লোহার গ্রীল ভেঙ্গে বাসটি থেমে যায়। তাকওয়া বাসের পিছনে অন্য কোন যানবাহন না থাকায় বাসটি বড় ধরণের দুর্ঘটনা থেকে রক্ষা পায়।
হাইওয়ে পুলিশের নাওজোর থানার ওসি শাহ মোঃ মোস্তাফিজুর রহমান জানান, দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধার করা হয়েছে। কোন হতাহতের ঘটনা ঘটেনি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধিন।
উল্লেখ্য গত ৭ জুলাই সকালে জেলা শহরের শিববাড়ি এলাকায় তাকওয়া পরিবহনের বাস থেকে এক যুবককে ধাক্কা দিয়ে ফেলে দিয়ে হত্যা করা হয়। পুলিশ বাসের চালক ও সহকারিকে আটক করে। এ ঘটনায় নিহতের পিতা বাদি হয়ে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।
অদক্ষ চালক দিয়ে ও রোডপারমিট বিহীন তাকওয়া বাস চলাচল বন্ধের জন্য গাজীপুর জেলা আইনশৃংখলা সভায় দাবি জানান কমিটির অনেক সদস্য। শহরের উপর দিয়ে চলাচলকারী অবৈধ যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিও জানানো হয়। শহরের যানজটের জন্য এসব অবৈধ তাকওয়া পরিবহনকে দায়ি করা হয়ে থাকে।