শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > গাজীপুরে প্রতিষ্ঠা বার্ষিকীতে বাংলাভূমির জমকালো অনুষ্ঠান

গাজীপুরে প্রতিষ্ঠা বার্ষিকীতে বাংলাভূমির জমকালো অনুষ্ঠান

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
এক জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে সাপ্তাহিক বাংলাভূমি পত্রিকার অষ্টম প্রতিষ্ঠা বার্ষিকী গাজীপুর ভাওয়াল রাজবাড়ী মাঠে গত ২৫ফেব্রুয়ারি উদযাপিত হয়েছে।
এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ নির্বাচিত গুণিজনদের হাতে সম্মাননা স্মারক প্রদান করেন। এরপর বক্তব্য প্রদান শেষে তিনি আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠা বার্ষিকীর ব্যানার উড্ডয়ন করেন। এসময় বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক দর্শক-শ্রোতা উপস্থিত ছিলেন।
106
সাপ্তাহিক বাংলাভূমি’র সম্পাদক ও প্রকাশক মোঃ নজরুল ইসলাম আজহারের সভাপতিত্বে এবং প্রধান সম্পাদক সৈয়দ মোকছেদুল আলম ও বন্যা’র সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় এর আগে বিশেষ অতিথি গাজীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক মুকুল কুমার মল্লিক, দৈনিক গণমুখ সম্পাদক ও প্রকাশক আমজাদ হোসেন, গাজীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলাম, দৈনিক জনসংবাদের সম্পাদক ও প্রকাশক মোঃ মাহফুজুল হক, সাপ্তাহিক শীতলক্ষ্যার সম্পাদক ও প্রকাশক শেখ তমিজ উদ্দিন আহমেদ খোকা, সাপ্তাহিক প্রথম প্রতিরোধ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ দেলোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। সম্মাননার জন্য নির্বাচিত গুণিজনরা হলেন,  ১৯৭১ সালে সম্মুখ মুক্তিযুদ্ধে আহত বীর মুক্তিযোদ্ধা কালীগঞ্জের শ্রী বিমল চন্দ্র দাশ, “গাজীপুরের ইতিহাস ও ঐতিহ্য”Ñ গ্রন্থের লেখক ও গবেষক ড. মোঃ ফরিদ আহম্মদ, সাংবাদিকতায় সোনালী অতিতের জন্য স্বীকৃতি গাজী আবদুস্ সাত্তার, “গোবিন্দ দাসের মগের মুল্লুক”Ñ গ্রন্থের লেখক, প্রকাশক ও গবেষক আমজাদ হোসাইন, শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানে স্বীকৃতি হাড়িনাল হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ আক্তার হোসেন, সাংস্কৃতিক চর্চায় বিশেষ অবদানের স্বীকৃতি সংগঠক ও নাট্য অভিনেতা মোঃ মিজানুর রহমান মজনু, কৃতিত্বপূর্ণ সাংবাদিকতার স্বীকৃতি স্বরূপ সৈয়দ মোকছেদুল আলম, বাংলাদেশ টেলিভিশনের সেরা সংবাদ পাঠক মোঃ মোবারক হোসেন, চিকিৎসা সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি মোঃ সেলিম রেজা, তরুণ সমাজ সেবক এম. এইচ. নোমান ও গণমাধ্যম বান্ধব কর্মে বিশেষ অবদানের স্বীকৃতি এইচ. এম. শওকত ওসমান সরকার।
146
পরিশেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন, ম্যাজিক বাউলিয়ানা মাসুমা সুলতানা সাথী ও প্রখ্যাত বাউল শিল্পী ভজন খ্যাপা এবং বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের অন্যান্য কণ্ঠ ও যন্ত্র-শিল্পীবৃন্দ।

152