শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > গাজীপুরে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স

গাজীপুরে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স

শেয়ার করুন


স্টাফ রিপোর্টার:
গাজীপুর জেলার পুলিশ ম্যাজিস্ট্রেসি কনফারেন্স গাজীপুর জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। গাজীপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেসির আয়োজনে চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোঃ কায়সারুল ইসলামের সভাপতিত্বে শনিবার পুলিশ ম্যাজিস্ট্রেসি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলার সিনিয়র জেলা ও দায়রা জজ মমতাজ বেগম।
সম্মেলনে সমন জারি, গ্রেফতারী ও ক্রোকী পরোয়না জারি, সাক্ষী উপস্থিতকরণ, আদালত চতুরে নিরাপত্তা ও বিচারকের নিরাপত্তা, সময়মত মেডিকেল সার্টিফিকেট, ময়না তদন্ত প্রতিবেদন, ডি.এন.এ রিপোর্ট প্রাপ্তি, মামলা দ্রæত নি®পত্তি জব্দকৃত আলামত নি®পত্তি, পুলিশ রিমান্ড ও ৫৪ ধারা গ্রেফতারের ক্ষেত্রে আপীল বিভাগের নির্দেশনা ও অন্যান্য আবশ্যকীয় বিষয়াদি নিয়ে বিস্তর আলোচনা হয়।
সভা শেষে গাজীপুরের চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট পুলিশ ম্যাজিস্ট্রেসি সম্মেলনের গৃহীত সিদ্ধান্ত সমূহকে বাস্তবায়নে সকলের সহযোগীতা কামনা করেন।
সম্মেলনে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার ক্রাইম (উত্তর) জাকির হাসান, উপ-কমিশনার ক্রাইম (দক্ষিন) মোহাম্মদ ইলতুৎমিশ, পিবিআই এর পুলিশ সুপার মোঃ মাকছুদের রহমান, সিআইডি পুলিশ মোঃ রিয়াজুল হকসহ মেটোপলিটন পুলিশের সকল উর্দ্ধতন কর্মকর্তা এবং সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়াও সভায় গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ও সিভিল সার্জনের প্রতিনিধিবৃন্দ, গাজীপুর জেলার পি.পি, গাজীপুর আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ স¤পাদক কারাগার সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ, বিচারকবৃন্দসহ অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সম্মেলনে উপস্থিত কর্মকর্তাগণ তাদের স্ব-স্ব অধিক্ষেত্রে দায়িত্ব পালনে যেসকল বাধার সম্মুখীন হন তা উলে­খ করেন এবং তা দ্রæত সমাধানের অনুরোধ জানান।