রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > গাজীপুরে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে চাঁদা দাবির মামলা

গাজীপুরে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে চাঁদা দাবির মামলা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ গাজীপুরের বিচারকি আদালতে এক পুলিশ কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে গাড়ি আটক করে ২০ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগে মামলা হয়েছে। ফৌজদারি দণ্ডবিধির ১৪৩/১৪৮/৪৪৭/৩৮৫/৩৮৬/৩৮৮/৫০৬(২) ধারায় ওই মামলা হয় (সিআর মোকদ্দমা নং ৩২১/২০১৩)।
বুধবার আদালত সুত্রে জানা গেছে, গাজীপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নং-৪ এর বিচারক ফারজানা খানের আদালতে মঙ্গলবার বিকালে ওই মামলা হয়। আদালত গাজীপুর জেলা গোয়েন্দা সংস্থার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত পূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।
মামলার বাদী কাপাসিয়া উপজেলার আড়াল গ্রামের জনৈক মিয়া হোসেনের স্ত্রী হাজেরা খাতুন। মামলার আসামি কাপাসিয়া থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জহিরুল ইসলাম, জনৈক শিবলী, সোহেল রানা, শাহীন ও একজন অজ্ঞাতনামা কনস্টেবল।
মামলায় অভিযোগ করা হয়েছে, ১নং আসামি অন্যান্য আসামির সহযোগিতায় বাদীর একটি ট্রাক্টর (নং ঢাকা মেট্রো ই-১১৯০৮১) অবৈধভাবে আটক করে বাদীর মাথায় সরকারি পিস্তল ঠেকিয়ে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিয়ে বাদী আদালতে মামলার আবেদন করেন। একইসঙ্গে নিজের নিরাপত্তারও দাবি করেন বাদী।
কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন জানান, একজন এএসআইয়ের নামে কোনো পিস্তল বরাদ্দ নেই। মামলাটি মিথ্যা দাবি করে ওসি বলেন, একজন এতিম শিশুর বৈধ অধিকার প্রতিষ্ঠা করতে গেলে পুলিশের বিরুদ্ধে ওই মামলা সাজানো হয়েছে।