শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > গাজীপুরে ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন

গাজীপুরে ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
দেশব্যাপী চলা ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে গাজীপুরের মনিপুরের সাধারণ শিক্ষার্থীরা। ‘বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন’ নামের একটি ব্যানারে আজ সকালে সদর উপজেলার মনিপুরের প্রধান সড়কে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে এলাকার স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া তরুণদের নিয়ে আয়োজকরা ধর্ষণের বিরুদ্ধে সচেতনতামূলক বক্তব্য তুলে ধরেন। প্রতিবাদের অংশ হিসেবে সাধারণ মানুষও মানববন্ধনে অংশ নেয়। তাদের হাতেও ছিল ধর্ষণের বিরুদ্ধে লেখা স্লোগান।

আজ বৃহস্পতিবার বেলা ১০ টার দিকে অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, মনিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি শাহজাহান সিকদার,মনিপুর কলেজ এন্ড ইউনিভার্সিটি এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক রনি মন্ডল, মাইনুল ইসলাম, সাদ্দাম হোসেন, সাকিব হাসান, তারিকুল, রেদুয়ান হোসেন, মেহেদী প্রমুখ।

এ সময় তারা পরিবার, সমাজ ও রাষ্ট্রযন্ত্রের নীতি নির্ধারকদের ধর্ষণের মতো জঘন্য অপরাধের বিরুদ্ধে আরো সচেতন হওয়ার পাশাপাশি কঠোর অবস্থান নেওয়ার আহ্বান জানান। সরকারের কাছে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান করার দাবিও জানান সাধারণ ছাত্র-ছাত্রীবৃন্দ।