শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > জাতীয় > গাজীপুরে জাতীয় আয়কর দিবস পালিত

গাজীপুরে জাতীয় আয়কর দিবস পালিত

শেয়ার করুন

সিনিয়র স্টাফ রিপোর্টার ॥
এম.আব্দুল লতিফ সিদ্দিকী
গাজীপুর: ‘উন্নয়ন ও উত্তরণ,আয়করের অর্জন’ এই স্লোগানকে সামনে রেখে এ বছর জাতীয় আয়কর দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে। আয়কর প্রবৃদ্ধির মাধ্যমে সামাজিক ন্যায় বিচার ও ধারাবাহিক উন্নয়ন নিশ্চিত করণ বিষয়ে গুরুত্বারোপ করা হয়।


আজ সকালে গাজীপুর অঞ্চল কর-কমিশনার কার্যালয় প্রাঙ্গনে জাতীয় আয়কর দিবসের বর্নাঢ্য র‌্যালি উদ্বোধণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কর-কমিশনার মোঃ আলী আসগরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া ফিতা কেটে, কবুতর ও বেলুন উড়িয়ে বর্নাঢ্য র‌্যালি উদ্বোধণ করেন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত কর-কমিশনার মোঃ শাহাদাৎ হোসেন শিকদার, যুগ্ম কর-কমিশনার মোঃ আব্দুস সালাম, উপ-কর কমিশনার আশরাফুল আলম প্রধান প্রমুখ।
আয়কর দিবস অনুষ্ঠানে বক্তারা বলেন, আপনারা যদি প্রত্যেকে জাতীয় উন্নয়নের স্বার্থে যথাযথ ভাবে আয়কর দিয়ে সরকারকে সহযোগিতা করেন, তবে দেশ দ্রুত উন্নত হবে। কর-কমিশনার আলী আসগর জানান, সাধারণ কর দাতাদের স্বার্থ চিন্তা করে এ বছর আয়কর মেলায় মহিলা, প্রতিবন্ধী, প্রবীণ ও মুক্তিযোদ্ধা কর দাতাদের সুবিধার্থে পৃথক কাউন্টারের ব্যবস্থাসহ User ID ও  Password প্রদান করা হয়েছে। এতে করদাতারা স্বত:স্ফুতভাবে কর প্রদানে অংশগ্রহণ করছে।