শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > গাজীপুরে কোটি টাকা মূল্যের ভেজাল ঔষধসহ আটক ২

গাজীপুরে কোটি টাকা মূল্যের ভেজাল ঔষধসহ আটক ২

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুরে এক কোটি টাকা মূল্যের ভেজাল ঔষধসহ কারখানার দুই মালিককে আটক করেছে গোয়েন্দা পুলিশ। আটকৃতরা হলোঃ রংপুর জেলার মিঠাপুকুর থানার রাণীপুকুর এলাকার মৃত আকমল হোসেনের পুত্র মো: রব্বানি (৩৮) এবং গাজীপুর সিটি কর্পোরেশনের পশ্চিম ভূরুলিয়া ময়লার টেক এলাকার মুজিবর রহমানের পুত্র মো: ছালাম (৪১)। মঙ্গলবার বিকেলে মহানগরের ভুরুলিয়া এলাকা থেকে ভেজাল ঔষধ ও তৈরীর সরঞ্জামাদিসহ ওই দুইজনকে আটক করা হয়।
বুধবার সকালে গাজীপুর মেট্রোপলিটন ডিবি’র ওসি এ.কে.এম কাউসার চৌধুরী জানান, গাজীপুর মেট্রোপলিটন সদর থানাধীন ভুরুলিয়া এলাকায় একটি কারখানায় কোন প্রকার সরকারী অনুমোদনহীন এবং চোরাই গ্যাস ব্যবহার করে ভোজাল ঔষধ তৈরী করা হচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই কারখানায় অভিযান চালিয়ে এক কোটি টাকা মূল্যের ভেজাল ঔষধ, ঔষধ তৈরীর সরঞ্জামাদি, বিভিন্ন প্রকার কেমিক্যাল পাউডার, রাসায়নিক রং, কাপড় কাচার সোডা, মোম, বাজারজাতকরণের ব্যবহৃত ছোট শিশিসহ অন্যান্য সামগ্রী উদ্ধার এবং এর সাথে জড়িত ওই কারখানার দুই মালিককে আটক করা হয়েছে। এসব ক্ষতিকারক উপকরণ ব্যবহার করে মানুষের রক্ত শুদ্ধিকরণ বটিকা, চর্ম রোগের মলম, যৌন শক্তি বৃদ্ধির বটিকা, চুল পাড়া বন্ধ করার তৈল, হাস-মুরগি ও কবুতরের- কলেরা, বসন্ত, রাণীক্ষেত এবং প্লেগ রোগের ঔষধ তৈরী করে বাজারে বিক্রি করা হতো। এসব ভেজাল ঔষধ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করতো বলে আটকৃতরা স্বীকার করেছে। আটককৃতের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
অপরদিকে ভূয়া জাতীয় পরিচয়পত্র তৈরী করার অভিযোগে মঙ্গলবার রাত ১২টার দিকে মহানগরীর চান্দনা চৌরাস্তার কাছে বর্ষা সিনেমা হল সংলগ্ন একটি বাড়িতে অভিযান চালিয়ে মোঃ ওসমান গণি (২২) নামের এক যুবককে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। সে সিলেটের দক্ষিণ সুরমা থানার বরইকান্দি গ্রামের বাবুল মিয়ার ছেলে। ৫০০ টাকার বিনিময়ে তারা ভূয়া জাতীয় পরিচয়পত্র তৈরী করতো। অভিযানকালে তার কাছ থেকে জাতীয় পরিচয়পত্র বানানোর কাজে ব্যবহৃত কম্পিউটার, ক্যামেরা, লেমিনিটিং মেশিন জব্ধ করা হয়।