শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > গাজীপুরে কেমিক্যাল কারখানাকে জরিমানা

গাজীপুরে কেমিক্যাল কারখানাকে জরিমানা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: অবৈধভাবে গ্যাস ব্যবহারের দায়ে গাজীপুর সিটি কর্পোরেশনের কুনিয়া এলাকায় মঙ্গলবার একটি কেমিক্যাল কারখানাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তিতাস গ্যাস অফিসের উদ্যোগে অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ অভিযানে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান পরিচালিত মোবাইল কোর্টে এ জরিমানা প্রদান করা হয়।

তিতাস গ্যাস অফিস সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি কর্পোরেশনের কুনিয়া ও তারগাছ এলাকায় একটি অসাধু মহল দীর্ঘদিন ধরে বাসা বাড়ী ও শিল্পকারখানায় অবৈধভাবে গ্যাস ব্যবহার করে আসছিল। মঙ্গলবার তিতাস গ্যাস গাজীপুর অফিসের একটি দল উক্ত এলাকায় এসব অবৈদ গ্যাস সংযোগ উচ্ছেদে একটি অভিযান পরিচালনা করেন। এসময় উক্ত এলাকার প্রায় ৪ কি.মি জায়গাজুড়ে সংযোগকৃত অবৈধ লাইন উচ্ছেদ করা হয় এবং বিভিন্ন ব্যসার্ধের পাইপ উঠানো হয়। বিভিন্ন বাসা বাড়ী থেকে প্রায় ১৫শ চুলা জব্দ করা হয়। এসময় কুনিয়া এলাকায় জয় কেমিক্যাল কোম্পানী নামের একটি মশার কয়েল তৈরী কারখানায় অবৈধভাবে গ্যাস ব্যবহার করার কারনে কারখানা কর্তৃপক্ষকে এক লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

অভিযান পরিচালনাকালে গাজীপুর তিতাস অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী অজিত চন্দ্র দেব, উপব্যবস্থাপক শাবিউল আউয়াল, আব্দুল আলিম রাসেল ও আবু সুফিয়ান, সহকারী প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ, সহকারী ব্যবস্থাপক রেজাউল হক, উপসহকারী প্রকৌশলী মোঃ সাবিনুর রহমান, এসএম আনোয়ার হোসেন এবং আব্দুল্লাহ কায়সার উপস্থিত ছিলেন।