শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > গাজীপুরে কারখানার গরম পানিতে দগ্ধ শ্রমিকের মৃত্যু

গাজীপুরে কারখানার গরম পানিতে দগ্ধ শ্রমিকের মৃত্যু

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: শ্রীপুর পৌর এলাকার মুলাইদ গ্রামে আদিব গ্রুপের ওয়েলটেক্স কারখানার ডাইং সেকশনের গরম পানিতে ঝলসে যাওয়া ইসরাফিল নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এঘটনায় হামিদুল নামের অপর শ্রমিক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। নিহত শ্রমিক ইসরাফিল মানিকগঞ্জ সদর উপজেলার কাটিগ্রামের আবুল হোসেনের ছেলে। তিনি ওয়েলটেক্স কারখানায় ডাইং সেকশনের অপারেটর পদে চাকুরী করত।
সোমবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ওই শ্রমিকের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন কারখানার ডাইং সেকশনের ব্যবস্থাপক হাফিজুর রহমান।
কারখানার ব্যবস্থাপক হাফিজুর আরো জানান, ডাইং মেশিনের ঢাকনা খোলার সময় উত্তপ্ত গরম পানি ওই দুই শ্রমিকের শরীরের উপর এসে পড়ে। এতে ইসরাফি ও হামিদুলের শরীরের কিছু অংশ ঝলসে যায়। তাদের দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছিল।
শ্রীপুর থানার ওসি মো. জাবেদুল ইসলাম জানান, রোববার রাতে ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক জানায় ইসরাফিলের ৮০ শতাংশ ও হামিদুলের ৩০শতাংশ শরীর পুড়ে গেছে। এরপর চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে তাঁর মৃত্যু হয়েছে বলে চিকিৎসকরা নিশ্চিত করেন।