শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > গাজীপুরে কনস্টেবল নিয়োগ পরীক্ষায় প্রতারণার অভিযোগে সহোদর আটক

গাজীপুরে কনস্টেবল নিয়োগ পরীক্ষায় প্রতারণার অভিযোগে সহোদর আটক

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুরে পুলিশ কনস্টেবল রিক্রুমন্টে চাকুরী প্রত্যাশি প্রার্থীদের অভিভাবকের নিকট থেকে চাকুরি দেয়ার মিথ্যা প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টাকালে দুই সহদোরকে আটক করেছে পুলিশ। শনিবার বেলা ১১টার দিকে গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার তাঁর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।
আটককৃতরা হলো- ফরিদপুরের বোয়ালমারী থানার রাজাপুর এলাকার সৈয়দ আলী আফজালের পুত্র সৈয়দ মাহনুর হাসান জুয়েল (৩২) ও সৈয়দ মাহবুর হোসেন (৪৮)।
গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার জানান, পুলিশ কনস্টেবল রিক্রুমন্টে নিয়োগ প্রত্যাশিদের নিকট থেকে প্রতারকচক্র যাতে টাকা হাতিয়ে নিতে না পারে এজন্য জেলার পুলিশ লাইন্সসহ বিভিন্নস্থানে পোশাকে-সাদা পোশাকে অভিযান চালায়। অভিযানের এক পর্যায়ে জানতে পারে এক প্রতারক তাঁর (পুলিশ সুপার) আত্মীয় পরিচয় দিয়ে ফোনের মাধ্যমে গাজীপুর জেলা থেকে ২/৩জন প্রার্থীর নাম ও রোল নম্বর চায়। পরে ফোনের সূত্রধরে ঢাকার মালিবাগ থেকে সৈয়দ মাহনুর হাসান জুয়েল আটক করা হয়। জুয়েলের স্বীকারোক্তি অনুযায়ী গাজীপুর থেকে সৈয়দ মাহবুর হোসেন আটক করা হয়। পরে তাদের দেহ তল্লাশি করে দেশের ১১টি জেলার ১৮জন প্রার্থীর পরীক্ষার প্রবেশপত্র, দুইটি মোবাইল ফোনসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র উদ্ধার করা হয়।
আটককৃতরা ভর্তি ইচ্ছুক রিক্রুট কনস্টেবলদের পরীক্ষায় উত্তীর্ণ করে দেয়ার মিথ্যা প্রলোভন দেখিয়ে প্রতারণার আশ্রয় নিয়ে তাদের নিকট থেকে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।