শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > গাজীপুরে কথিত বন্দুক যুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

গাজীপুরে কথিত বন্দুক যুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুরঃ শ্রীপুরে র‌্যাবের সাথে কথিত বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ীর নিহত হয়েছে। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে শ্রীপুর পৌর এলাকার কেওয়া পশ্চিম খন্ড গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আশফাকুল ইসলাম (৩৪) চুয়াডাঙ্গার শওকত ইসলাম আলী হোসেনের পুত্র বলে জানিয়েছে পুলিশ। ঘটনাস্থল থেকে একটি রিভলবার, ৪ রাউন্ড গুলি, ঢাকা মেট্রো গ ১৭-৫৬৫২ নাম্বারের একটি প্রাইভেটকার, ১ হাজার বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

র‌্যাব-২ এর কমান্ডার মহিউদ্দিন ফারুকী জানান, নিহত ব্যক্তি চিহ্নিত একজন মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে ঢাকার মহাখালীর সাউথইস্ট বিশ্ববিদ্যালয় এলাকায় মাদক ব্যবসার অভিযোগ রয়েছে। ইতিপূর্বে তাকে আটক করার জন্য একাধিক স্থানে অভিযান চালানো হলেও ধরা যায়নি। সোমবার রাত ১১টায় গোপন সংবাদে জানতে পারে আশফাকুল ইসলাম চুয়াডাঙ্গা থেকে ফেন্সিডিলের চালান নিয়ে ঢাকার মোহাম্মদপুর যাবে। খবর পেয়ে মঙ্গলবার ভোর হতে গাজীপুরের কালিয়াকৈর থানাধীন বাইপাসে চেকপোস্ট বসিয়ে তল্লাশী অভিযান শুরু করা হয়। ওই পথে তল্লাশী অভিযানের খবর পেয়ে আশফাকুল তার গাড়ি ঘুরিয়ে টাঙ্গাইলের সখিপুর দিয়ে ময়মনসিংহের ভালুকা হয়ে গাজীপুর চৌরাস্তার দিকে যেতে থাকে। এ খবর পেয়ে গাজীপুর চৌরাস্তায় চেকপোস্ট বসিয়ে আবার গাড়িতে তল্লাশী অভিযান শুরু করা হয়। দুপুর সাড়ে বারোটার দিকে আশফাকুলের প্রাইভেটকার ওই চেকপোস্টে উপস্থিত হলে থামার সংকেত দেয়া হয়। কিন্তু সংকেত না মেনে চেকপোস্টের ব্যারিকেড ভেঙ্গে আবার সে ঢাকা-ময়মনসিংহ রোড ধরে এগুতে থাকে। এ সময় র‌্যাব ও তার পিছু নেয়। টের পেয়ে সে দ্রুত বেগে শ্রীপুরের মাওনা চৌরাস্তা থেকে বাম দিকে করইতলা মন্ডল বাড়ির কাছে পৌছায়। এসময় প্রাইভেট থেকে অস্ত্রধারী মাদক ব্যবসায়ী এলাকার প্রত্যক্ষদর্শীদের সামনেই এসপি মহিউদ্দিন ফারুকীকে লক্ষ্য করে গুলি ছুড়লে তিনিও পাল্টা গুলি ছোড়েন। ঘটনাস্থলেই মাদক ব্যবসায়ী মৃত্যুবরণ করে। এ সময় ঘটনাস্থল থেকে একটি রিভলবার, ৪ রাউন্ড গুলি, একটু প্রাইভেট কার, ১ হাজার বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

শ্রীপুর থানার এসআই আশরাফুল্লাহ জানান, সংবাদ পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।