শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > গণআদালতে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিচার হবে: ইশরাক

গণআদালতে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিচার হবে: ইশরাক

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
বিচারবহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে বিএনপির বৈদেশিক কমিটির সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন বলেছেন, যাদের ট্যাক্সের টাকায় আপনাদের বেতন হয়, তাদের সাথে পশুর মতো আচরণ করে তাদের হত্যা করছেন। এটি বন্ধ করেন, তা না হলে বাংলাদেশের জনগণ আপনাদের ক্ষমা করবে না, ইতিহাস আপনাদের কখনও ক্ষমা করবে না। অবশ্যই একদিন আপনাদের বিচার হবে।

তিনি বলেন, আমরা এই প্রেসক্লাবের সামনে গণআদালত বসাবো। জনগণ হবে এর বিচারক, জনগণের সামনে এই খুনি ওসি প্রদীপসহ যারা বিচারবহির্ভূত হত্যা করেছেন, সকলের তালিকা আমাদের কাছে আছে। তাদের সকলকে আমরা বিচার করব। এটাই হলো শেষ কথা, কাউকে ক্ষমা করা হবে না।

আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

ইশরাক বলেন, কয়েকদিন আগে একজন নিরস্ত্র সাবেক সেনা কর্মকর্তাকে বুকে গুলি করে হত্যা করা হয়েছে। এটা কি আমরা এই বাংলাদেশে প্রথম দেখতে পেয়েছি? ২০০৯ সালে এই বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই শুধুমাত্র বিরোধী দলকে দমন করার জন্য তারা খুন, গুম, হত্যা, মামলা, হামলার পথ বেছে নিয়েছে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মাধ্যমে প্রাপ্ত বাংলাদেশে এটি হওয়ার কথা ছিল না। আমি আমার বাবার সাথে বাংলাদেশকে নিয়ে দীর্ঘ সময় আলাপ করতাম। তিনি বলতেন, যেই গণতন্ত্র রক্ষার আন্দোলন করতে গিয়ে আমরা পাকিস্তান ভেঙে বাংলাদেশ করেছি আজকে, প্রায় ৫০ বছর হলো সেই গণতন্ত্র আমরা দেখতে পাচ্ছি না। আমি বলতে চাই, আমরা আজকে যে প্রতিবাদ করছি সেটা যদি এই সরকার আপনারা শুনতে না পান, আমরা প্রতিরোধ গড়ে তুলবো।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ, যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, ডাকসু ভিপি নুরুল হক নুরু প্রমুখ।