শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > খুলনায় ব্যবসায়ীদের সমাবেশ মঙ্গলবার

খুলনায় ব্যবসায়ীদের সমাবেশ মঙ্গলবার

শেয়ার করুন

জেলা প্রতিনিধি, খুলনা ॥
ট্রেড লাইসেন্স ফি হ্রাস করায় খুলনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে মঙ্গলবার (০৮ মার্চ) সমাবেশ করবেন খুলনার ব্যবসায়ীরা।

সোমবার (০৭ মার্চ) দুপুরে খুলনা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সহ-সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০১৫ সালের ০২ মার্চ প্রকাশিত গেজেটে ট্রেড লাইসেন্স ফি অস্বাভাবিক হারে বৃদ্ধি করা হয়। ফলে খুলনার ব্যাবসায়ীদের পক্ষে বর্ধিত ফি পরিশোধ করে ট্রেড লাইসেন্স নবায়ন করা দুবহ হয়ে পড়ে। এতে ব্যবসায়ীরা তাদের ব্যবসা পরিচালনা করতে নানা রকম হয়রানী, জটিতা ও বিড়ম্বনার শিকার হচ্ছিলেন। এ অবস্থায় খুলনাবাসীর চাহিদা ও দাবির প্রেক্ষিতে ব্যাবসায়ীরা এই বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে আন্দোলন শুরু করেন।

এই আন্দোলনের প্রেক্ষিতে চলতি বছরের ৩১ জানুয়ারি সংশোধিত গেজেট প্রকাশ করে বর্ধিত ট্রেড লাইসেন্স ফি হ্রাস করা হয়। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে মঙ্গলবার খুলনার ব্যবসায়ী সমাজের উদ্যোগে সমাবেশ ডাকা হয়েছে।

বেলা সাড়ে ৩টায় শহীদ হাদিস পার্কে ‘ব্যবসায়ী সমাবেশ’ সফল কর করতে সকলের প্রতি আন্তরিক আহবান জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ওয়াহিদুজ্জামান খান পল্টু, আব্দুল গফফার, অলিউর রহমান চৌধুরী, মিজানুর রহমান বাবু, হায়দার আলী খোকন, আলহাজ্ব নিজারুল আলম জুয়েল, সমীর কৃষ্ণ হীরা প্রমুখ।