শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > খালেদা জিয়া সংবাদ সম্মেলনে যা বলবেন

খালেদা জিয়া সংবাদ সম্মেলনে যা বলবেন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ আলোচিত-সমালোচিত দশম জাতীয় সংসদ নির্বাচনের পর প্রথম বারের মত আজ বুধবার সংবাদিকদের মুখোমুখি হতে যাচ্ছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বুধবার বিকাল চারটায় গুলশানের ওয়েস্টিন হোটেলে আয়োজিত এই সংবাদ সম্মেলনকে ঘিরে ইতোমধ্যেই ব্যাপক কৌতুহল লক্ষ্য করা যাচ্ছে । এতে দেশি-বিদেশি সংবাদমাধ্যম প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছে।এ সংবাদ সম্মেলনে তিনি জামায়াত সম্পর্কে একটা ব্যাখ্যা দেবেন বলে ধারণা করা হচ্ছে।

বিএনপি নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সংবাদ সম্মেলনে খালেদা জিয়া কি বলবেন এ বিষয়ে ১৮ দলীয় জোটের সোমবারের রাতের বৈঠকে খানিকটা আলোচনা হয়েছে । খোঁজ নিয়ে জানা গেছে, সংবাদ সম্মেলনে খালেদা জিয়া গত নির্বাচনে অংশ না নেওয়া, বিএনপির সঙ্গে জামায়াতকে সম্পর্ক , আগামী দিনের আন্দোলনের বিষয়ে দিক নির্দেশনা থাকবে। তিনি সরকারকে সংসদ ভেঙ্গে দিয়ে নির্বাচন আয়োজনের জন্য সময় বেধে দিতে পারেন ।

তবে জোট থেকে জামায়াতকে বাদ দিয়ে আলোচনায় বসার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশী বিদেশী কূটনীতিকরা যেসব কথাবর্তা বলছেন তা প্রত্যাখ্যান করে একটি ব্যাখ্যা সংবাদ সম্মেলন থেকে আসতে পারেন।

খালেদা জিয়া সংবাদ সম্মেলনে জামায়াতের সঙ্গে আওয়ামী লীগের দ্র্বুলতা এবং জামায়াতের ভালো দিকগুলো তুলে ধরতে পারেন বলে জানা যায়।

এছাড়া ৫ জানুয়ারির নির্বাচন যে দেশে বিদেশে কোথাও গ্রহণযোগ্যতা পায়নি এই বিষয়ে একটি ব্যাখ্যা দিবেন।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান বলেন, জামায়াতের বিষয়ে কথা উঠছে। চেয়ারপারসনের সংবাদ সম্মেলনে এ বিষয়ে একটি ব্যাখ্যা থাকতে পারে। তবে আওয়ামী লীগ জামায়াতের বিষয়ে যা বলছে তা যৌক্তিক নয়। বিএনপি তার গঠনতন্ত্র অনুযায়ী কাজ করে এবং জামায়াত তার গঠনতন্ত্র অনুযায়ী কাজ করে। বিএনপি মুক্তিযোদ্ধাদের একটি দল।

তিনি বলেছেন, খালেদা জিয়া কিছু দিন আগে বিদেশী একটি গণমাধ্যমকে বলেছেন, জামায়াতের সঙ্গে জোট সাময়িক।এরপর বিদেশী কূটনীতিকদেরও তিনি একই কথা জানিয়েছেন। গত ৫ জানুয়ারি নির্বাচনে বিজয়ী হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্পষ্ট জানিয়ে দিয়েছেন বিএনপিকে আলোচনায় আসতে হলে জামায়াতের সঙ্গ ত্যাগ করতে হবে।

সোমবার রাতে ১৮ দলীয় জোটের বৈঠকের বিষয়ে এলডিপির চেয়ারম্যান অলি আহমদ সাংবাদিকদের বলেন, বৈঠকে আন্দোলনের সফলতা-ব্যর্থতা নিয়েও সবাই খোলাখুলি কথা বলেছেন। বুধবারের সংবাদ সম্মেলনে এসব বিষয়ই তুলে ধরবেন জোটনেত্রী। পাশাপাশি গঠিত সরকারকেও আনুষ্ঠানিকভাবে অবৈধ ঘোষণা করা হবে।

উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর গুলশানের নিজ কার্যালয়ে খালেদা জিয়া সর্বশেষ সংবাদ সম্মেলন করে মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচি ঘোষণা করেছিলেন। তবে ২৯ ডিসেম্বরের আগে থেকে তাকে অনেকটা অবরুদ্ধ করা রাখা হয়।