শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > ‘খালেদা জিয়াকে নিয়ে কথা না বললে ফখরুলের মহাসচিবের দায়িত্ব পালন কঠিন হবে’

‘খালেদা জিয়াকে নিয়ে কথা না বললে ফখরুলের মহাসচিবের দায়িত্ব পালন কঠিন হবে’

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে সংবাদ সম্মেলন না করলে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জন্য মহাসচিবের দায়িত্ব পালন করা কঠিন হতে পারে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

রোববার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এক আলোচনাসভায় তিনি এ মন্তব্য করেন।

‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন’ উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ আলোচনাসভার আয়োজন করে।

বিএনপিকে উদ্দেশ করে তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার পুরনো শারীরিক সমস্যাকে বড় করে দেখিয়ে আপনারা দয়া করে জনগণকে বিভ্রান্ত করবেন না।

তিনি বলেন, আজ সকালবেলা বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলন করেছেন। আমি জানি, মির্জা ফখরুল ইসলাম আলমগীর যদি এ বিষয়ে বেশি কথা না বলেন, তা হলে উনার পক্ষে মহাসচিবের দায়িত্ব পালন করা কঠিন হতে পারে। এ জন্য উনাকে বলতে হয়। তাই বলে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করবেন না।

তথ্যমন্ত্রী আরও বলেন, আমরা চাই- গঠনমূলক সমালোচনা হোক। এর পাশাপাশি অর্জনের জন্য প্রশংসারও তো দরকার। তা না হলে তো রাষ্ট্র ও জাতি এগোতে পারবে না। সমগ্র পৃথিবী যখন সরকারের প্রশংসা করে, তখন মির্জা ফখরুল সাহেবরা প্রশংসা করতে পারেন না। তারা ব্যস্ত আছেন খালেদা জিয়ার হাঁটুর ব্যথা কতটুকু বাড়ল, কিংবা কমল সেটির মধ্যে।

‘আমি খালেদা জিয়ার প্রতি সম্মান এবং শ্রদ্ধা রেখেই বলতে চাই, খালেদা জিয়া হাঁটুর এ ব্যথা নিয়েই দুবার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তিনি দুবার বিরোধীদলীয় নেত্রীর দায়িত্ব পালন করেছেন এবং বিএনপির মতো একটি দলের চেয়ারপারসনের দায়িত্ব পালন করেছেন। এটি তার নতুন অসুখ নয়। এর রও খালেদা জিয়ার পরিপূর্ণ সুস্থতার জন্য সরকার অত্যন্ত আন্তরিক।’

হাছান মাহমুদ বলেন, নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করার যে নীতি আপনারা অনুসরণ করছেন এবং নির্বাচন থেকে পালানোর যে নীতি অবলম্বন করছেন, আপনারা এই নীতি থেকে সরে আসুন। আমরা চাই-একটি শক্তিশালী দল হিসেবে বিএনপি থাকুক এবং আমাদের গঠনমূলক সমালোচনা করুক।