শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > খালেদা আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করবেন

খালেদা আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করবেন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ঈদের পর আন্দোলনের নামে দেশে ফের নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করার অপচেষ্টা করছেন বলে অভিযোগ করেছেন মহাজোট নেতারা।

মঙ্গলবার জাতীয় সংসদের এলইডি হলে বাংলাদেশ তরিকত ফেডারেশনের ইফতার মাহফিলে অংশ নিয়ে তারা এ অভিযোগ করেন।

আলোচনায় অংশ নিয়ে ১৪ দলীয় জোটের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, পবিত্র রমজানের দিনে ইফতার সামনে রেখে বিএনপিনেত্রী সরকারকে খুনি বলেন এটি সমর্থনযোগ্য নয়। সমালোচনার ভাষা হতে হবে গণতান্ত্রিক ও সমঝোতামূলক। আমরা ভুল ত্রুটি করতেই পারি, তাই বলে এভাবে খুনি বলা দেশের একজন নেত্রীকে মানায় না।

কোরআনে উদ্ধৃতি দিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, পবিত্র কোরআনে বলা আছে, তোমরা সত্যকে মিথ্যে দিয়ে ঢাকিও না। সমাজে যুদ্ধবিগ্রহ হিংসা ছড়িও না। কিন্তু বিএনপি নেত্রী তাই করছেন। তিনি বাংলাদেশের সমাজে হিংসা প্রতিহিংসা ছড়িয়ে দিচ্ছেন। ইনু বলেন, আন্দোলনের নামে ফের সহিংসতার দিকেই যাচ্ছেন খালেদা।

ফিলিস্তিনি ইসরায়েলি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তরিকতের মহাসচিব এমএ আউয়াল বলেন, ইসরায়েলি রাষ্ট্র ফিলিস্তিন নয়, গোটা মানবসম্প্রদায়কে চ্যালেঞ্জ করেছে। তাদের বিরুদ্ধে বিশ্বশক্তিতে একত্র হয়ে মোকাবেলা করতে হবে।

তিনি আরও বলেন, ঈদের পর আন্দোলনের নামে বিএনপি নেত্রী মূলত জামায়াতকে সঙ্গে নিয়ে দেশকে ফের নাশকতার রাজ্যে পরিণত করতে চান। দেশে আবারও পেট্রোল বোমার দিন ফিরিয়ে আনতে চান।

দলটির চেয়ারম্যান সৈয়দ নজিবুল বসর মাইজভাণ্ডারির সভাপতিত্বে ইফতারে বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসাইন, সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নুরুর রহমান সেলিম, কেন্দ্রীয় নেতা মাওলানা রেজাউল হক, সৈয়দ তৈয়্যবুল বসর মাইজভাণ্ডারি, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, কেন্দ্রীয় নেতা জাহাঙ্গীর কবির নানকসহ ১৪ দলীয় জোটের কেন্দ্রীয় নেতারা অংশ নেয়। এছাড়া বিভিন্ন পেশাজীবী পর্যায়ের বিশিষ্ট নাগরিকরা ইফতারে উপস্থিত ছিলেন।