শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > খালেদার সঙ্গে নিশা দেশাইয়ের বৈঠক

খালেদার সঙ্গে নিশা দেশাইয়ের বৈঠক

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেছেন।
সন্ধ্যা ৬টার পর গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসায় প্রবেশ করেন। এক ঘণ্টার বেশি সময় বৈঠক করেন তিনি। সন্ধ্যা সোয়া ৭টায় তাকে বেরিয়ে আসতে দেখা যায়।
এসময় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন আহমেদও উপস্থিত ছিলেন।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান বাসভবন ফিরোজায় ঘণ্টাব্যাপী বৈঠক শেষে বৈঠকের বিষয়বস্তু সাংবাদিকদের সামনে তুলে ধরে এসব কথা জানান বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। মবিন ওই বৈঠকে উপস্থিত ছিলেন।
বৈঠকের বিষয়ে মবিন বলেন, বেগম খালেদা জিয়া ও নিশা দেশাই বিসওয়ালের মধ্যে প্রায় ঘণ্টাব্যাপী বৈঠক হয়েছে। বৈঠকে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র দুদেশের পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলাপ-আলোচনা হয়েছে।
এর আগেই সংসদে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের সঙ্গে বৈঠক করেন ওবামা প্রশাসনের ভারতীয় বংশোদ্ভূত এই সহকারী মন্ত্রী। শনিবার দুপুরে পররাষ্ট্র সচিব শহীদুল হকের সঙ্গে রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় বৈঠক করবেন বিসওয়াল।
নির্বাচনের আগে গত বছরের ১৬ নভেম্বর নির্বাচনকালীন সরকার নিয়ে হরতাল, অবরোধ ও রাজনৈতিক সহিংসতার মধ্যে প্রথমবারের মতো ঢাকায় এসে সমস্যা সমাধানে রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপের চেষ্টা করেছিলেন বিসওয়াল।