রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > খালেদার দুই মামলার বৈধতা চ্যালেঞ্জ করে রিট

খালেদার দুই মামলার বৈধতা চ্যালেঞ্জ করে রিট

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বৈধতা চ্যালেঞ্জ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে।

রোববার আদালতের সংশ্লিষ্ট শাখায় বেগম জিয়ার পক্ষে রিট আবেদনটি করেন তার আইনজীবী ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকন।

আগামী বুধবার বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কে এম কামরুল কাদেরের বেঞ্চে আবেদনটির শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এরআগে গত ১৯ মার্চ আলোচিত এ মামলা দুটিতে বেগম খালেদা জিয়া, তার বড় ছেলে তারেক রহমানসহ নয়জনের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। ২১ এপ্রিল সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করা হয় সেদিন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ চারজনকে অভিযুক্ত করে গত ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুনুর রশিদ খান।

২০১১ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চার জনের নামে তেজগাঁও থানায় দুর্নীতির অভিযোগে এ মামলা করেছিলেন দুদকের সহকারী পরিচালক হারুনুর রশিদ।

অপরদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট এ অনিয়মের অভিযোগে গত ২০০৮ সালের ৩ জুলাই দুর্নীতি দমন কমিশন রমনা থানায় এ মামলা দায়ের করে।

২০১০ সালের ৫ আগস্ট দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুনুর রশিদ মামলার তদন্ত শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপি ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বাংলামেইল২৪ডটকম