শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ক্ষমতা পাকাপোক্ত করতেই সরকারের দমন পীড়ন

ক্ষমতা পাকাপোক্ত করতেই সরকারের দমন পীড়ন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ ক্ষমতা পাকাপোক্ত করতেই সরকার দমন পীড়নের মাত্রা বাড়িয়ে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগর বিএনপি’র আহ্বায়ক সাদেক হোসেন খোকা।

শুক্রবার বিকেলে রাজধানীর বংশাল থানা ছাত্রদলের সভাপতি মো.সোহেল, ৭১নং ওয়ার্ড ছাত্রদল সভাপতি মো.জহির, ৭১নং ওয়ার্ড ছাত্রদল সাধারণ সম্পাদক পারভেজ হোসেন এবং ছাত্রদল নেতা মো.চঞ্চলের বাসভবনে তাদের পরিবারের খোজখবর নিতে গিয়ে তিনি একথা বলেন।

এসময় নিখোঁজ নেতাদের পরিবারকে সার্বিক সাহায্য সহযোগিতার আশ্বাস দেন খোকা।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে খোকা বলেন, ‘তারা বিরোধী নেতাকর্মীদের গ্রেপ্তার, নির্যাতন, হত্যা, গুম, খুন করে দেশে একদলীয় বাকশাল প্রতিষ্ঠার জন্য উন্মাদ হয়ে গেছে।’

তিনি বলেন, ‘জুলুম, নির্যাতন চালিয়ে জনগণের অধিকার আদায়ের আন্দোলনে বিরোধী নেতাকর্মীদের দমানো যাবে না। জনগণ আওয়ামী সরকারের সকল তীব্র আগ্রাসনের বিরুদ্ধে গণতন্ত্র হত্যা ও তাদের ভোটাধিকার হরণের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে প্রস্তুত রয়েছে।’

ঢাকার সাবেক এ মেয়র বলেন, ‘জনগণ আর ঘরে বসে থাকবে না, যেকোনো সময় জেগে উঠবে। রাজপথে নেমে এসে তাদের ন্যায় সঙ্গত দাবি আদায় করে ছাড়বে।’

সাদেক হোসেন খোকা অবিলম্বে গুম ও নিখোঁজ হওয়া নেতাকর্মীদের দ্রুত সন্ধান লাভ ও ফিরে পাওয়া এবং গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবী জানান। এর আগে, গুম ও নিখোঁজ হওয়া নেতাকর্মীদের মধ্যে কোতয়ালী-বংশাল থানা-৪ এলাকার ছাত্রদল নেতার পরিবারের স্বজনদের সান্তনা ও তাদের পরিবারকে সার্বিক সাহায্য সহযোগিতার আশ্বাস দিয়েছেন বিএনপি ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগর বিএনপি’র আহ্বায়ক সাদেক হোসেন খোকা।

এর আগে তিনি গত ৭ই মার্চ শুক্রবার সূত্রাপুর থানা ছাত্রদলের গুম ও নিখোঁজ হওয়া ৩ নেতার বাসভবনে গিয়ে তাদের পরিবারের সদস্যদের সাথে দেখা করেন।

এসময় প্রবীণ এ নেতার সঙ্গে উপস্থিত ছিলেন- এস.এ সাহেদ মন্টু, আব্দুল কাদির, আব্দুস সাত্তার, সাইদুর রহমান মিন্টু, জাহিদ হোসেন নওয়াব, তাইজ উদ্দিন তাইজু, আশরাফুল আমীন, জহির উদ্দিন তুহিন, মো.সুজন, সনজিৎ দেব জনি, মো.রিমেল ও ওসমান গনি নাসিম প্রমুখ।

উল্লেখ্য, ছাত্রদলের এ তিন নেতা গত বছরের (২০১৩ সালের) ২ ডিসেম্বর রাজধানীর শাহবাগ এলাকা থেকে নিখোঁজ হন।