শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > ‘ক্ষমতায় যেতে জঙ্গিবাদকে কৌশল হিসেবে নিয়েছে বিএনপি’

‘ক্ষমতায় যেতে জঙ্গিবাদকে কৌশল হিসেবে নিয়েছে বিএনপি’

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

নারায়ণগঞ্জ থেকে: ‘বোমা মেরে মানুষ মারা থেকে শুরু করে জঙ্গিবাদের মদত, কী করেনি বিএনপি-জামায়াত?’ বিএনপি-জামায়াত জোটের সমালোচনা করে এমনই প্রশ্ন ছুড়েছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

শুক্রবার (২৮ এপ্রিল) দুপুরে  নারায়ণগঞ্জ নদী বন্দরে ড্রেজিং সহায়ক ২০টি নৌযানের আনুষ্ঠানিক উদ্বোধনকালে তিনি এ প্রশ্ন ছোড়েন।

মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত মানুষ মারা ছাড়া আর কিছুই উপহার দেয়নি। তারা চায় না দেশের কোনো উন্নয়ন হোক। এজন্য তারা এখন ক্ষমতায় যাওয়ার নতুন কৌশল হিসেবে জঙ্গিবাদকে বেছে নিয়েছে।

শাজাহান খান বলেন, বিএনপি-জামায়াত জাতীয় পতাকা ভূলুণ্ঠিত করা থেকে শুরু করে নিরীহ মানুষকে হত্যা করতেও দ্বিধাবোধ করেনি। আপনারা বলেন তো, কী করেনি বিএনপি-জামায়াত? তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে কয়েকবার হামলা করেছে। কিন্তু তাদের সে ইচ্ছা পূরণ হয়নি। এই জঙ্গিবাদের উদ্ভব হয়েছে বিএনপির আমলে। বিএনপি বাংলা ভাইকে সৃষ্টি করেছে, কিন্তু তারা বলতো এটা মিডিয়ার সৃষ্টি। কিন্তু এখন বোঝা যায় এসব কাদের তৈরি।

বিএনপি-জামায়াতের বিরুদ্ধে রাজনৈতিক নাটক করার অভিযোগ তুলে তিনি বলেন, শেখ হাসিনা নাটক জানেন না। নাটক করে বিএনপি-জামায়াত। তারা জজ মিয়া নাটক করেছিলো, কিন্তু জাতি সেটা ধরে ফেলেছে। আওয়ামী লীগ কোনো নাটক করে না, আর করবেও না। এছাড়া জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। এটা শুধু প্রতিহত করলে হবে না, জঙ্গিবাদকে নির্মূল করতে হবে। এজন্য আওয়ামী লীগ সরকারকে আবারও সামনের নির্বাচনে ভোট দিয়ে জয়যুক্ত করে জঙ্গিবাদ নির্মূলের সুযোগ দিতে হবে।

স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমান বলেন, নদীকে বাঁচাতে হবে। কিন্তু নদীকে বাঁচাতে কেউ এগিয়ে আসে না। বর্তমান সরকার নদী বাঁচাতে কাজ করছে। আমরা নদীতে ময়লা ফেলি আবার আমরাই সরকারকে বলি নদী পরিষ্কার করতে। তাই নদী বাঁচাতে কঠোর আইন হওয়া দরকার।

নারায়ণগঞ্জকে আরও বেশি সমৃদ্ধ করতে খানপুরে একটি কন্টেইনার পোর্ট হওয়া প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, প্রতিমাসে নারায়ণগঞ্জ দিয়ে বিদেশে ৯শ’ কন্টেইনার যায়। কন্টেইনার পোর্ট হলে নারায়ণগঞ্জ আরও উন্নত হবে। এছাড়া মানুষের যাতায়াতের জন্য একটি ফেরিও প্রয়োজন।

তার এ বক্তব্যের প্রেক্ষিতে নৌপরিবহন মন্ত্রী বলেন, নারায়ণগঞ্জে একটি কন্টেইনার পোর্ট ও একটি ফেরি দেওয়া হবে। খুব শিগগির এটা বাস্তবায়ন করবে সরকার।

অনুষ্ঠানে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমান, জেলা পরিষদ চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, জেলা প্রশাসক (ডিসি) রাব্বী মিয়া ও পুলিশ সুপার (এসপি) মঈনুল হক প্রমুখ।