শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > ‘কোনো দোষ করিনি, দেশে ফিরতে চাই’

‘কোনো দোষ করিনি, দেশে ফিরতে চাই’

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
শিলং: মেঘালয়ের শিলং সিভিল হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধীন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমদ বলেছেন, “আমি বাংলাদেশে ফিরতে চাই। অথচ সরকার আমার বিরুদ্ধে ইন্টারপোলের রেড অ্যালার্ট জারি করেছে। এটা ঠিক করেনি। কারণ আমি কোনো দাগী আসামি নই। আমি বাংলাদেশের একজন রাজনীতিবিদ।”

সোমবার সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। দুপুরে তাকে সিটি স্ক্যান করাতে হাসপাতালের এক বিল্ডিং থেকে আরেক বিল্ডিংয়ে নিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

এ সময় সাংবাদিকদের বেশ কয়েকটি প্রশ্নে তিনি বলেন, “হাত,পা ও কান বাঁধা অবস্থায় আমাকে ফেলে রাখা হয়। পরে স্থানীয়দের অনুরোধ করলে তারা পুলিশকে খবর দেয়। সেখান থেকে আমাকে থানায় নিয়ে যাওয়া হয়।”

সালাহউদ্দিন বলেন, “প্রায় ১২ থেকে ১৪ ঘণ্টা জার্নি করার পর এখানে ফেলে রাখা হয়।”

গাড়িতে কোনো কথাবার্তা শুনেছেন কি না জানতে চাইলে তিনি বলেন, “ওরা আমার কানও বেঁধে রাখে। তাই কোনো ধরনের কথা শুনতে পারিনি।”

দেশে ফেরা প্রসঙ্গে তিনি বলেন, “কেন দেশে ফিরবো না। বাংলাদেশ আমার দেশ।”

শরীরের অবস্থা জানাতে গিয়ে সালাহউদ্দিন আহমেদ বলেন, “খুবই অসুস্থ হয়ে আছি। অনেককিছু ঠিকমতো করতে পারছি না।”

গত ১০ মার্চ উত্তরার বাসা থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। সালাহ উদ্দিন আহমদের সন্ধান চেয়ে ১১ মার্চ রাতে সাধারণ ডায়েরি (জিডি) করতে গুলশান ও উত্তরা পশ্চিম থানায় যান তার স্ত্রী ও সাবেক সংসদ সদস্য হাসিনা আহমেদ। তবে কোনো থানাই তার জিডি গ্রহণ করেনি।

সালাহউদ্দিন আহমদকে খুঁজে বের করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্মারকলিপি দেন তার স্ত্রী হাসিনা আহমেদ।

১২ মার্চ হাসিনা আহমেদের করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমদকে কেন খুঁজে বের করা হবে না এবং রোববার তাকে আদালতে হাজির করার নির্দেশ কেন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। গত ২০ এপ্রিল হাইকোর্ট আগামী ছয় মাস সালাহ উদ্দিন আহমদের খোঁজ অব্যাহত রাখার নির্দেশ দেন।