রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > কেমন আছেন ছাত্রলীগের সম্মেলন চলাকালে মারা যাওয়া ওয়াসীর মা

কেমন আছেন ছাত্রলীগের সম্মেলন চলাকালে মারা যাওয়া ওয়াসীর মা

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সম্মেলন চলাকালে মারা যাওয়া সুলতান মুহাম্মদ ওয়াসীর পরিবারের পাশে নেই কেউ। রাজধানীর পল্লবীতে ছোট একটি ঘর ভাড়া নিয়ে কষ্টেই দিন কাটাচ্ছেন ওয়াসীর মা। পরিবারে আয় করার মতো কেউ না থাকায় তাকে ভরসা করতে হচ্ছে আত্মীয়-স্বজনদের ওপর। চলমান করোনা পরিস্থিতিতে ছাত্রলীগের পক্ষ থেকে খোঁজখবর নেয়া হলেও পাশে দাঁড়ায়নি কেউ।

এমনটাই জানিয়েছেন ওয়াসীর মা লুৎফুন্নাহার বেগম। তিনি জানান, ওয়াসীর বয়স যখন ১০ বছর তখন তার বাবা তাদের ছেড়ে চলে যান। ফলে পরিবারটি অভিভাবকশূন্যতা এবং অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে সময় পার করছে এখন। তবে এত কষ্ট নিয়ে থাকলেও কাউকে দোষ দিতে চান না ওয়াসীর মা।

এমন পরিস্থিতিতে আদর্শের টানে সন্তানহারা মায়ের ছেলের মতোই এগিয়ে এসেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতা ও যুবলীগ নেতা এন আই আহমেদ সৈকত। এজন্য কৃতজ্ঞা প্রকাশ করেছেন ওয়াসীর মা।

তবে এই দুঃসময়ে কেউ পাশে না দাঁড়ালেও কোনো আক্ষেপ নেই ওয়াসীর মায়ের। তবে একটিবারের জন্য হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে চান তিনি।

লুৎফুন্নাহার বেগম বলেন, ‘ছাত্রলীগের রাজনীতি করতে গিয়ে আমার ছেলে প্রাণ হারিয়েছে। আমি একজন ছাত্রলীগকর্মীর গর্বিত মা। ওয়াসী মারা যাওয়ার পর অনেকে অনেক আশ্বাস দিলেও পরে আর কেউ খোঁজ নেয়নি। এ নিয়ে আমার কোনো কষ্ট নেই। তবে আমি একবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে চাই।’

যুবলীগ নেতা এন আই আহমেদ সৈকত বলেন, ‘ওয়াসীর মৃত্যুর পর আমি ওদের বাসায় গিয়ে বলে এসেছিলাম, সন্তান হিসেবে আমাকে সবসময় পাশে পাবেন। তবে শুধু ওয়াসী নয়; জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিবারের যাদের আমরা হারিয়েছি ব্যক্তিগতভাবে আমি তাদের পাশে থাকার চেষ্টা করি। আমাদের প্রত্যেকেরই এভাবে মানুষের পাশে দাঁড়ানো দরকার।’

তিনি বলেন, ওয়াসী ছাত্রলীগের নিবেদিতপ্রাণ কর্মী ছিল। ছাত্রলীগ নেতৃবৃন্দের উচিত তার পরিবারের দুঃসময়ে সহযোগিতার হাত বাড়ানো। আমার জায়গা থেকে আমি সহযোগিতা করে যাব।

উল্লেখ্য, গত বছরের ২০ জুলাই জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন চলাকালে হিট স্ট্রোক করেন ওয়াসী। হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।