শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > জাতীয় > কুয়াশার কারণে সুইস প্রেসিডেন্টের প্লেন উড়ল দেড় ঘণ্টা পর

কুয়াশার কারণে সুইস প্রেসিডেন্টের প্লেন উড়ল দেড় ঘণ্টা পর

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা: সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট আঁলা বেরসে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে সুইস ফেডারেল কাউন্সিল জেট-এ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে কক্সবাজারের উদ্দেশে ঢাকা ছেড়েছেন।

তবে, সকাল ৯টায় তার রওনা হওয়ার কথা থাকলেও কুয়াশার কারণে তাকে বহন করা প্লেনটি যাত্রা শুরু করেছে সকাল সাড়ে ১০টায়।

কক্সবাজার সদর হাসপাতাল পরিদর্শন শেষে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাবেন বেরসে। সেখানে রোহিঙ্গাদের সঙ্গে কথা বলার পর কুতুপালং ক্যাম্পে সংবাদ সম্মেলনে কথা বলবেন তিনি।রোহিঙ্গা ইস্যুর শুরু থেকেই সুইজারল্যান্ড মানবিক সহায়তা দিয়ে আসছে।

বিকেলে ঢাকায় ফিরে সন্ধ্যায় বারিধারায় সুইজারল্যান্ড দূতাবাস আয়োজিত সুইস কমিউনিটির সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন বেরসে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সকালে হোটেল সোনারগাঁওয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন সুইস রাষ্ট্রপতি। পরে ঢাকা আর্ট সামিট পরিদর্শনে যাবেন তিনি। যার সঙ্গে সুইস আর্টস কাউন্সিল প্রো হেলভেশিয়া সম্পৃক্ত।

সেদিন দুপুর ১টায় সুইস ফেডারেল কাউন্সিলের প্লেনে সুইজারল্যান্ডের উদ্দেশে তার ঢাকা ছাড়ার কথা তার।

চারদিনের রাষ্ট্রীয় সফরে গত রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশে আসেন বেরসে। তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। প্রথম কোনো সুইস প্রেসিডেন্ট তিনি বাংলাদেশ সফরে এলেন।

সফরকালে সুইস প্রেসিডেন্ট রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করেন তিনি।