রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > কুয়ালালামপুরে যে স্থানগুলো এড়িয়ে চলবেন প্রবাসীরা

কুয়ালালামপুরে যে স্থানগুলো এড়িয়ে চলবেন প্রবাসীরা

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা: সরকারবিরোধী বার্সিহ র‌্যালিতে উত্তাল মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর। শনিবার (২৯ আগস্ট) সকাল থেকেই শুরু হয়েছে হলুদ পোশাকে র‌্যালিসহ ৩৪ ঘণ্টার এ কর্মসূচি।

অপরদিকে আন্দোলনকারীদের এ র‌্যালি নিষিদ্ধ করেছে সরকার। শুরু করেছে ধরপাকড়। এ অবস্থায় মালয়েশিয়ায় প্রবাসীদের হলুদ রঙের যে কোনো পোশাক পরে বাইরে বের হওয়া ও স্পর্শকাতর এলাকাগুলো এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন বাংলাদেশ কমিউনিটির নেতারা।

দুপুর দেড়টা (বাংলাদেশ সময় বেলা সাড়ে এগারোটা) পর্যন্ত আন্দোলনের কেন্দ্রস্থল দাতারান মারদেকার আশপাশের এলাকায় ২০ হাজার আন্দোলনকারী জড়ো হয়েছে বলে ধারণা করছে দেশটির সংবাদমাধ্যম।

পূর্ব ঘোষণা অনুযায়ী কুয়ালালামপুরের সোগো, পাসার সেনি, দাতারান মে ব্যাংক, মসজিদ নেগারা ও ব্রিকফিল্ড এলাকায় সকাল থেকে আন্দোলনকারীরা জড়ো হচ্ছে। বার্সিহ এ পাঁচটি এলাকা থেকেই দাতারান মারদেকার উদ্দেশ্যে যাত্রা শুরুর ঘোষণা দিয়েছে।

বার্সিহকে প্রতিরোধ করতে শুক্রবার (২৮ আগস্ট) রাত থেকেই এসব এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। পুলিশের ধড়পাকড়ও অব্যাহত। এ কারণে এসব এলাকায় প্রবাসীদের অকারণে বা কৌতূহলবশত ঘোরাফেরা না করার পরামর্শ দিয়েছেন কমিউনিটি নেতারা।

স্থানীয় সংবাদমাধ্যমের ভাষ্য অনুযায়ী, কুয়ালালামপুরের পেটালিং জায়ায় দুপুর দেড়টা নাগাদ দু’হাজার আন্দোলনকারী কর্মী জড়ো হয়েছে। দাতারান মারদেকার উত্তর পাশেও অবস্থান নিয়েছে সরকারবিরোধীরা। তবে মারদেকায় যেন তারা ঢুকতে না পারে সেজন্য দু’শতাধিক পুলিশ কড়া প্রহরায় রয়েছে।