শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > কালীগঞ্জে ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা

কালীগঞ্জে ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা

শেয়ার করুন

কালীগঞ্জ ব্যুরো ॥
গাজীপুরঃ কৃষিই সমৃদ্ধি, পরিকল্পিত ফল চাষ- যোগাবে পুষ্টিসম্মত খাবার এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা শুরু হয়েছে। উপজেলা ফলদ বৃক্ষ মেলা উদযাপন ও বাস্তবায়ন কমিটির আয়োজনে রোববার সকালে বৃক্ষমেলার শুভ উদ্বোধন করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জুবের আলম।

বৃক্ষ মেলা উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে সরকারি কর্মকর্তা ও স্কুল শিক্ষার্থীদের নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মেলার শুভ উদ্বোধন করা হয়। পরে অতিথিবৃন্দরা মেলায় আসা ১৩টি স্টল পরিদর্শন করেন। উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে নানা জাতের ৭টি ফলজ নার্সারী স্টল, ১টি মৌ স্টল, ২টি কুটি শিল্প স্টল নিয়ে ১০ জন বিক্রেতা এবার বৃক্ষ মেলায় এসেছেন। তাছাড়া উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর একটি আদর্শ বাগান বাড়ি, ফল প্রদর্শণী স্টল ও আইসিটি সেন্টারসহ তিন স্টল নিয়ে মেলায় রয়েছেন।
সকাল থেকে ক্রেতারা বৃক্ষ মেলা থেকে তাদের পছন্দের ফলদ চারা গাছ ক্রয় করে বাড়িতে নিয়ে যাচ্ছেন। অনেক ক্রেতা চারা গাছের দাম নিয়ে বিক্রেতার সাথে দর কষাকষি করতে দেখা যায়।

পরে দুপুরে উপজেলায় শহীদ ময়েজউদ্দিন অডিটোরিয়ামে উপজেলা কৃষি অফিসার আবু নাদির এস এ সিদ্দিকীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাকসুদুল আলম খান মাসুদ, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শাহাদৎ হোসেন, আমার বাড়ি আমার খামার মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।