শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > কালীগঞ্জে লড়ি ও বালুবাহী ট্রাক চলাচলে রাস্তার বেহালদশা

কালীগঞ্জে লড়ি ও বালুবাহী ট্রাক চলাচলে রাস্তার বেহালদশা

শেয়ার করুন

মো.মনিরুল আলম
কালীগঞ্জ ব্যুরো ॥
গাজীপুর: কালীগঞ্জ উপজেলার বিভিন্ন রাস্তায় লড়ি ও বালু বাহী ট্রাক চলাচলে, সরকারের কোটি কোটি টাকার ক্ষতি হচ্ছে বলে জানিয়েছেন উপজেলা প্রকৌশলী। আর ওই সব রাস্তা দিয়ে চলাচল করতে, জন সাধারণের চরম ভোগান্তি পোহাতে হয় জানান এলাকাবাসী। এলাকায় ব্যাপক উন্নয়ন হলেও, ত কতিপয় স্বার্থান্বেষী মহলের কারণে এলাকার উন্নয়ন চোঁখে পড়ছে না সাধারণ মানুষের। তবে অচিরেই ব্যবস্থা নেওয়ার আশ^াস দিলেন আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী পুলিশ।


কালীগঞ্জ উপজেলায় বেশ কিছু উন্নয়ন হলেও প্রসাশনের দুর্বলতা আর প্রভাবশালী ব্যাক্তিদের ক্ষমতার দাপটে উপজেলার গুরুত্বপূর্ণ বিভিন্ন রাস্তাঘাট দিয়ে, লড়ি ও বালু বাহী ট্রাক অবাধে চলাচল করে রাস্তা ভেঙ্গে পুকুর বানিয়ে ফেলছে। এসব রাস্তায় যেমন রাস্তাঘাট ভেঙ্গে মানুষের চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে, এমনকি মসজিদে আযান দিলে ওই সব রাস্তাদিয়ে মানুষ নামায পড়তে মসজিদে যেতে পারে না।
উপজেলায় সরকারের বেপক উন্নয়ন হলেও, স্বার্থ হাসিল অল্প কয়েকজন ট্রাক্টর ও বালু ব্যবসায়ীর জন্য, সরকারের কোটি কোটি টাকার ক্ষতি হচ্ছে অভিযোগ সুশিল সমাজের। এলাকাবাসীর দাবি অচিরেই প্রশাসন ওইসব লড়ি ও বালুবাহী ট্রাকের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে, সরকারের আরো অনেক রাস্তাঘাট ভেঙ্গে বিপুল পরিমাণের আর্থিক ক্ষতির সম্মুখী হতে হবে।
এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা প্রকৌশলী আবুল হাসনাত মহিউদ্দিন জানান, এসব লড়ি এবং বালুবাহী ট্রাক চলাচল করে সরকারের কোটি কোটি টাকা ক্ষতি সাধন করছে।
এসব রাস্তা দিয়ে চলাচলের চরম ভোগান্তির কথা জানালেন, এলাকার ভোক্তভোগি স্কুল, কলেজগামী ছাত্র-ছাত্রীসহ সকল পেশাজীবী মানুষ, এবং আরো বলেন এ রাস্তাদিয়ে আমরা চলাচল করতে গেলে অনেক সময় রাস্তায় পড়ে কাপড় চোপর নষ্ট হয়ে যায়। পরে কর্মস্থল অথবা ক্লাশে যেতে বিড়ম্বনা পোহাতে হয়।
কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা অফিসার ইনর্চাজ (ওসি) আবু বক্কর মিয়া লড়ি ও বালু বাহী ট্রাক চলাচলের কথা শিকার করে বলেন, শিঘ্রই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ^াস দিলেন।