শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > কালীগঞ্জে যাবজ্জীবনসহ দুই সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

কালীগঞ্জে যাবজ্জীবনসহ দুই সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

শেয়ার করুন

কালীগঞ্জ ব্যুরো ॥
গাজীপুর: কালীগঞ্জে পুলিশের বিশেষ অভিযানে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ও মাদক মামলার সাজাপ্রাপ্ত দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। রোববার রাতে কালীগঞ্জ থানার ওসি মো. আবু বকর মিয়ার নেতৃত্বে থানার উপপরিদর্শক (এসআই) চন্দন দে, সহকারী উপপরিদর্শক(এএসআই) মো. হামিদ খানসহ তাদের সঙ্গীয় ফোর্স নিয়ে পিপুলিয়া এলাকা থেকে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. হিরন মিয়া (৬২) এবং সেনপাড়া এলাকা থেকে মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামি মো. কবির হোসেনকে আটক করা হয়।

কালীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) চন্দন দে বলেন, উপজেলার নাগরী ইউনিয়নের পিপুলিয়া এলাকার মৃত মো. আলাউদ্দিন ওরফে কচু মিয়ার পুত্র মো. হিরন মিয়ার বিরুদ্ধে কালীগঞ্জ থানায় গত ১২/১২/১৯৯৫ সালে ৩০২/৩৪ ধারায় একটি হত্যা দায়ের করা হয়। ওই মামলায় তার বিরুদ্ধে যাবজ্জীবন সাজা ও তৎসহ ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেন বিজ্ঞ আদালত। সে দীর্ঘদিন যাবত পলাতক থাকাবস্থায় রোববার রাতে পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। এদিকে নাগরী ইউনিয়নের সেনপাড়া গ্রামের মৃত ছাদ্দর আলীর পুত্র ও মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামি মো. কবির হোসেন (৪৮) কে রাতে পুলিশ গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

কালীগঞ্জ থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. হামিদ খান বলেন, ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২০ ধারায় কবির হোসেনের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় ১২(৮)২ মামলা দায়ের হয়। সেই মামলায় তার বিরুদ্ধে বিজ্ঞ আদালত সাজা প্রদান করে। সে দুই বছর তিন মাসের সাজাপ্রাপ্ত আসামি। রোববার রাতে তাকে গ্রেফতার করা হয়।

সোমবার দুপুরে ওই দুই আসামিদের গাজীপুর জেলহাজতে প্রেরণ করা হয়।

কালীগঞ্জ থানার ওসি মো. আবু বকর মিয়া বলেন, পুলিশের চলমান অভিযান ধারাবাহিকতায় রোববার রাতে হত্যা মামলার একজন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও আরেকজন মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করেছে। পাশাপাশি মাদকের বিরুদ্ধে অভিযান ও উদ্ধার কার্যক্রম চলমান রয়েছে।