রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > কালীগঞ্জে তেলের দোকানে দুর্ধর্ষ চুরির অভিযোগ > আতংকে স্কুলগামী ছাত্র-ছাত্রী

কালীগঞ্জে তেলের দোকানে দুর্ধর্ষ চুরির অভিযোগ > আতংকে স্কুলগামী ছাত্র-ছাত্রী

শেয়ার করুন

মো: মনিরুল আলম
কালীগঞ্জ (গাজীপুর) ॥
গাজীপুর: কালীগঞ্জ উপজেলার জামালপুর বাজারে তেল ও গ্যাসের দোকানে গত সোমবার দিবাগত রাতে দোকান ঘরের উপরের টিনের চাল কেটে বিভিন্ন মূল্যবান মালামাল চুরির করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। চলাচলে আতংকে ছাত্র-ছাত্রী ও সাধারণ মানুষ। এলাকাবাসী প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।
খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার জামালপুর গ্রামের মৃত এনজাত আলীর ছেলে হুমায়ন কবিরের মলিকানাধীন মেসার্স রিন্তু ট্রেডার্স দীর্ঘদিন যাবৎ বিভিন্ন দাহ্বাহী পদার্থ পেট্রোল, ডিজেল, কেরোসিন, মবিল ও এলপি গ্যাস বিক্রি করে আসছে।
হুমায়ন কবিরের ছোট ভাই নয়ন মিয়া পরের দিন মঙ্গলবার (১৫ মে) সকালে দোকান খুলে দেখেন রাতে উপরের টিনের চাল কেটে চোরেরা কয়েক লক্ষ টাকার মালামাল নিয়ে যায়। ওই বাজারে পাহারাদার থাকলেও তাদের চোঁখ ফাঁকি দিয়ে চুরি করে মালামাল নিয়ে গেছে।


এ বিষয়ে বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোশারফ হোসেন মোড়লের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি এ ব্যাপারে সকল পাহারাদারদের সাথে কথা বলে দেখি কি করা য়ায়।
অন্যদিকে বেশ কিছু এলাকাবাসী ও স্কুল, কলেজের ছাত্র-ছাত্রীরা অভিযোগ করেন, এই দোকানের মার্কেটে গত বছর রাতের আদারে আগুন লেগে অনেক ক্ষয়ক্ষতি হয়েছিল। তিনি বিস্ফোরক দ্রব্যের প্রয়োজনীয় অনুমতি ছাড়াই দোকানে দাহ্ পদার্থ বিক্রি করে আসছে।
এলাকাবাসীর অভিযোগ, গত ১৩ এপ্রিল মাসে সৌদিআরব গ্যাসসিলিন্ডার বিস্ফোরণে কালীগঞ্জের হিমেলসহ বেশ কয়েক মারা গেছে। আমরা এই দোকানের সামনে দিয়ে চলাচল করলে অনেক আতংকে থাকি কখন যানিÑ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে যায়।
অপরদিকে দোকানমালিককে দোকানে দাহ্ পদার্থ বিক্রয়ের প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে চাইলে, সে কোন প্রকার কাগজপত্র দেখাতে পারেননি ।
এ বিষয়ে এই দোকানে দাহ্ পদার্থ বিক্রয়ে বিষয়ে জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহ্বুবুল হক ফারুক মাস্টারের নিকট জানতে চাইলে তিনি বলেন, দোকানদার আমার কাছ থেকে তেল, কোমল পানীয়, ও চাউল বিক্রির ট্রেড লাইসেন্স নিয়েছে। দাহ পদার্থ বিক্রির লাইসেন্স আমি দেইনি।