শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > কালীগঞ্জে জাতীয় শিক্ষা সপ্তাহে তিনটি পুরস্কার পাচ্ছেন শ্রমিক কলেজ

কালীগঞ্জে জাতীয় শিক্ষা সপ্তাহে তিনটি পুরস্কার পাচ্ছেন শ্রমিক কলেজ

শেয়ার করুন

কালীগঞ্জ ব্যুরো ॥
গাজীপুরঃ জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে শ্রেষ্ঠত্বের তিনটি পুরস্কার পাচ্ছেন কালীগঞ্জ সরকারি শ্রমিক কলেজ। কালীগঞ্জ উপজেলার জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ এর শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি লাভ করেছেন কালীগঞ্জ সরকারি শ্রমিক কলেজ। চারিত্রিক দৃঢ়তা, সততা ও দায়িত্বশীল হয়ে কলেজ শিক্ষার্থী-সহকর্মীদের নিয়ে কলেজের সুনাম অর্জন করায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান হিসেবে কলেজের অধ্যক্ষ মো. ফেরদৌস মিয়া পাচ্ছেন পুরস্কার। দায়িত্ববোধ, সময়ানুবর্তিতা, শ্রেণি কক্ষে পাঠদানে অত্যন্ত দক্ষতার জন্য শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হিসেবে মনোনীত হন একই কলেজের ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মো. ইসমাইল হোসাইন। পাবলিক পরীক্ষায় প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ফলাফল সন্তোষজনক এবং শিক্ষার গুণগত মান বৃদ্ধির জন্য এ বছর শিক্ষা সপ্তাহে শ্রমিক কলেজকে তিন ক্যাটাগরিতে তিনটি পুরস্কার দিবেন উপজেলা প্রশাসন।


সোমবার উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিস থেকে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ এ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের প্রধান ও শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক মনোনীত একটি পত্র শিক্ষা অফিসার নুর-ই-জান্নাত এর স্বাক্ষরিত পত্রটি কালীগঞ্জ শ্রমিক কলেজে পাঠানো হয়। এ বছর জাতীয় শিক্ষা সপ্তাহে তিন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের প্রধান ও শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক একই প্রতিষ্ঠান মনোনীত হওয়ায় কলেজের শিক্ষার্থী, শিক্ষকমন্ডলী, পরিচালনা পরিষদের সদস্য ও কর্মচারীদের মধ্যে আনন্দঘন পরিবেশ বিরাজ করছে।
উপজেলার জাতীয় শিক্ষা সপ্তাহে তিন ক্যাটাগরিতে কালীগঞ্জ শ্রমিক কলেজ শ্রেষ্ঠত্ব অর্জন করায় কলেজের অধ্যক্ষ মো. ফেরদৌস মিয়া বলেন, সংসদ সদস্য ও মহিলা ও শিশু বিষয়ক সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি কলেজের পরিচালনা পরিষদের দায়িত্ব নেয়ার পর থেকে কলেজের শিক্ষার পরিবেশ ও ফলাফলের গতি বৃদ্ধি হতে থাকে। কলেজ শিক্ষার্থী, শিক্ষক ও পরিচালনা পরিষদের সদস্যদের সম্মিলিত প্রচেষ্টায় প্রতিষ্ঠানটি আজ ভালো অবস্থানে রয়েছে।
কালীগঞ্জ উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর-ই-জান্নাত বলেন, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ এর উপলক্ষে তিন ক্যাটাগরিতে কালীগঞ্জ শ্রমিক কলেজ তিনটি পুরস্কারের ভূষিত হয়েছে।