শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > কালীগঞ্জে ঋণের চাপে ব্যবসায়ীর আত্মহত্যা

কালীগঞ্জে ঋণের চাপে ব্যবসায়ীর আত্মহত্যা

শেয়ার করুন

কালীগঞ্জ ব্যুরো ॥
গাজীপুর: দীলিপ চন্দ্র বর্মন মুদি ব্যবসায়ী। মুদির ব্যবসা পাশাপাশি সে ইটের ব্যবসাও করতো। এর জন্য সে এলাকার কয়েকজন দাদন ব্যবসায়ীর নিকট থেকে চড়া সুদে ঋণ নেয়। ঋণের কিস্তি পরিশোধ করতে গিয়ে তার ব্যবসার অবস্থা শোচনীয় হয়ে পড়ে। দাদন ব্যবসায়ীদের ঋণের চাপে হতাশাগ্রস্ত হয়ে সোমবার ভোরে তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানের ভেতরে আড়ের সাথে রশি পেঁচিয়ে সে আত্মহত্যা করে। নিহত দীলিপ চন্দ্র বর্মন (৪০) কালীগঞ্জ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড মুলগাঁও জেলে পাড়া এলাকার মৃত শশী চন্দ্র বর্মনের পুত্র। ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেন কালীগঞ্জ থানার ওসি (অপারেশন) কেএম সোহেল রানা।
পারিবারিক সূত্রে জানা যায়, সোমবার সকালে তার স্ত্রী প্রতিদিনের মতো দোকানে ডাকতে গেলে কোনো ধরনের সাড়া শব্দ পায় না। পরে দোকানের জানালার ভাঙ্গা অংশ দিয়ে তাকিয়ে দেখেন তার স্বামী গলায় ফাঁস দিয়ে ঝুলে আছে। এ দৃশ্য দেখে সে চিৎকার করে অচেতন হয়ে পড়ে। তার চিৎকার শুনে সকাল সাতটার দিকে তার দেবর ও আশেপাশের লোকজন ছুটে এসে ছাবল দিয়ে শার্টার ভেঙ্গে ভেতর প্রবেশ করে ফাঁসরত তার মৃতদেহটি ঝুলে থাকতে দেখে। পরে পুলিশকে খবর দিলে ঘটনাস্থল থেকে ঝুলন্ত অবস্থায় তার মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য তার লাশ গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান পুলিশ।
নিহতের ছোট ভাই গৌরাঙ্গ চন্দ্র বর্মন বলেন, ভাই ঋণগ্রস্ত ছিল। প্রতিবেশি বিধুর বউয়ের কাছ থেকে তার ভাই তিন লাখ টাকা সুদে নিয়েছিল। এছাড়া আরো কয়েকজন দাদন ব্যবসায়ী তার ভাইয়ের কাছে টাকা পাওনা রয়েছে। হয়তো ঋণের চাপে বা হতাশায় তার ভাই আত্মহত্যা করেছে।
এলাকায় দাদন ব্যবসায়ী নামে পরিচিত বিধুর স্ত্রী মায়া রানী বলেন, দুই বছর আগে দীলিপ চন্দ্র বর্মন আমার কাছ থেকে সুদের উপর তিন লাখ টাকা নেয়। প্রতি মাসে ৬ হাজার টাকা করে দিবে বলেও সে এখনো সুদ আসলে কোনো টাকা ফেরত দেয়নি। টাকার জন্য তাকে কোনো চাপ দেয়া হয়নি।
এ ব্যাপারে নিহতের স্ত্রী অঞ্জণা রানী বর্মন বলছেন ভিন্ন কথা। তার স্বামী কাছে কেউ কোনো টাকা পাওনা আছে কিনা, তা সে জানে না।
কালীগঞ্জ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আমিন হোসেন মুন্সী বলেন, আমি জানি সে ঋণগ্রস্ত ছিল। এ কারণে সে আত্মহত্যা করতে পারে।
কালীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আবুল হাসেম বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ঘটনাটি আত্মহত্যা। তবে ময়নাতদন্তের পর প্রকৃত বিষয়টি জানা যাবে।