শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > কালীগঞ্জে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপন

কালীগঞ্জে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপন

শেয়ার করুন

কালীগঞ্জ ব্যুরো ॥
গাজীপুর: কালীগঞ্জ উপজেলার তুমিলিয়া ও নাগরী ইউনিয়নে কারিতাস বাস্তবায়িত এসডিডিবি প্রকল্পের ১৩টি প্রবীণ প্রতিবন্ধী ও মাদকাসক্ত হিতৈষী ক্লাবের উদ্যোগে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপিত হয়েছে। এর উপলক্ষে ওই সব সংস্থার আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

“অভিগম্য আগামীর পথে” প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতিটি ক্লাবের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, প্রার্থনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে কারিতাস এসডিডিবি প্রকল্পের মাঠ কর্মকর্তা জয়ন্ত মজুমদার, এনিমেটর অনিল চন্দ্র রায়, প্রজনন ও শিশু স্বাস্থ্য উন্নয়ন প্রকল্পের সহকারী মাঠ কর্মকর্তা লিনুচ শ্যামন গমেজ ও শিপ্রা রোজারিও, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বকর বাক্কু, জনপ্রতিনিধি, উন্নয়ন মিত্র, ধর্মীয় গুরু, সমাজের যুবক-যুবতী, বিভিন্ন সংগঠনের প্রতিনিধি, সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ, ক্লাবের প্রবীণ প্রতিবন্ধী ও মাদকাসক্ত সদস্য এবং কারিতাস প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সভায় বক্তাগণ বলেন, আমরা সকলেই প্রতিবন্ধীদের সহযোগিতা করব। প্রতিবন্ধী ব্যক্তিরা আমাদেরই আপনজন। আমরা তাদের বাদ দিয়ে কোন কাজ করতে পারব না। পরিশেষে সকল প্রতিবন্ধীদের জন্য সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করা হয়।