শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > কালীগঞ্জে আজমতপুর স্কুল এন্ড কলেজে সচেতনতামূলক কর্মসূচি

কালীগঞ্জে আজমতপুর স্কুল এন্ড কলেজে সচেতনতামূলক কর্মসূচি

শেয়ার করুন

মো. ইব্রাহীম খন্দকার
গাজীপুর: ছেলেধরা গুজবে কান না দিয়ে তার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে এবং ডেঙ্গু বিষয়ক সচেতন হতে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতামূলক কর্মসূচি পালন করেছেন আজমতপুর স্কুল এন্ড কলেজ শিক্ষা প্রতিষ্ঠান। শনিবার সকালে কালীগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নে ওই শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে সচেতনতামূলক কর্মসূচিতে ছেলেধরা ও ডেঙ্গু বিষয়ক দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন থানার উপপরিদর্শক (এসআই) চন্দন দে।

শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত শিক্ষার্থী ও শিক্ষকদের উদ্দেশ্যে এসআই চন্দন দে বলেন, ছেলে ধরে নিয়ে গেছে এবং তার গলা কেটে দিয়েছে এমন কোনো ঘটনা কালীগঞ্জ উপজেলা তথা বাংলাদেশের কোথাও ঘটেনি। তাই এ বিষয়ে আপনারা ভীতু হবে না এবং গুজবে কান দিবেন না। সাহস নিয়ে আপনাদের শিক্ষা প্রতিষ্ঠানে আসা-যাওয়া করবেন। কোথাও কোনো ধরনে সমস্যা হলে থানা পুলিশকে অবগত করবেন। পাশাপাশি ডেঙ্গু বিষয়ক আপনাদের সচেতন হতে হবে। আপনাদের শিক্ষা প্রতিষ্ঠানসহ বাড়ির আশেপাশে ময়লা-আবর্জনা থাকলে তা পরিস্কার করে রাখবেন।

এছাড়া এসআই চন্দন দে উপস্থিত কন্যা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আপনারা বাল্যবিয়েকে না বলুন। ১৮ বছরের আগে বিয়ের পিঁড়িতে বসবেন না। কোনো মাদকসেবী ও মাদক ব্যবসায়ীকে বিয়ে করবে না।

এসময় উপস্থিত ছিলেন আজমতপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আলহাজ্ব ড. এনায়েত হোসেন, কালীগঞ্জ থানার এসআই মো. আব্দুল মোতালিব, জেলা কৃষক লীগের অর্থবিষয়ক সম্পাদক শ্যামল পাল, কেন্দ্রীয় ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক শেখ শামীম তূর্যসহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী।