শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > কালীগঞ্জে আওয়ামী লীগের দাবি: জাতীয় পার্টি নেতাকর্মীদের ওপর হামলায় তারা জড়িত নয়

কালীগঞ্জে আওয়ামী লীগের দাবি: জাতীয় পার্টি নেতাকর্মীদের ওপর হামলায় তারা জড়িত নয়

শেয়ার করুন

মোঃ আরিফ হোসেন
কালীগঞ্জ ব্যুরো ॥
গাজীপুর: জাতীয় পার্টির নেতাকর্মীদের ওপর হামলায় আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের কেউ জড়িত নয়। জাতীয় পার্টির শোভাযাত্রায় বেপরোয়া গাড়ি বহরের সাথে দেওপাড়া ফেরিঘাট এলাকায় স্থানীয় মাহিন্দ্র ও অটোরিকশা চালকদের সাথে সংঘর্ষ হয়। এ সময় ওই সব গাড়ির চালকদের সাথে মারমুখী সংঘর্ষে জাতীয় পার্টির নেতাকর্মীরা জড়িয়ে পড়ে বলে আজ মঙ্গলবার দুপুরে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শহীদ ময়েজউদ্দিন ফেরিঘাটে এক সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগ দাবি করেন। সংবাদ সম্মেলনে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গণি ভূইয়ার স্বাক্ষরিত লিখিত বক্তব্যটি পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষ।
লিখিত বক্তব্যে জানা যায়, গত ২২ সেপ্টেম্বর সকালে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আজম খানের নেতৃত্বে প্রাডো, প্রাইভেটকার, মাইক্রোবাস ও ৪০/৫০টি মোটরসাইকেল যোগে শোভাযাত্রা করে গাজীপুর-৫ (কালীগঞ্জ) নির্বাচনী এলাকার শহীদ ময়েজউদ্দিন সড়কে আওয়ামী লীগকে উসকানিমূলক স্লোগান দিতে থাকে। রাস্তায় চলার সময় তাদের ব্যবহৃত যানবাহনগুলো বেপরোয়া গতিতে ওই সড়কে চলাচলরত একাধিক মাহিন্দ্র ও অটোরিকশার সাথে সংঘর্ষ হয়। এ সময় ওইসব গাড়ির চালক ও স্থানীয়দের সাথে জাতীয় পার্টির শোভাযাত্রাকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পূর্ববর্তী ষড়যন্ত্রের ধারাবাহিকতা অব্যাহত রেখে পরিকল্পিতভাবে বিষয়টিকে ভিন্ন খাতে প্রভাবিত করতে ওই ঘটনাকে আওয়ামী লীগের উপর দোষ চাপিয়ে সাংবাদিকদের ভুল তথ্য দিয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্রা মিডিয়ায় সংবাদ প্রকাশ করে। এই ঘটনায় আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের কোনো নেতাকর্মী জড়িত নয়।
সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটেছে স্থানীয় মাহিন্দ্র ও অটোরিকশা চালকদের সাথে জাতীয় পার্টির নেতাকর্মীদের। পাশাপাশি তারা এই অভিযোগও করেন কালীগঞ্জে জাতীয় পাটি দ্বিধাবিভক্ত। এ ঘটনার জন্য কালীগঞ্জ উপজেলা শাখার নেতৃবৃন্দ সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রতিবাদ ও তীব্র নিন্দা জানায়।
এই সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গণি ভূইয়া, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শরিফুল ইসলাম তোরন, যুগ্ম সম্পাদক আবু বকর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কাজী বশির আহমেদ, জামালপুর ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান খান ফারুক মাষ্টার, গাজীপুর জেলা পরিষদের সদস্য শফিউল কাদের নান্নু, উপজেলা আওয়ামী লীগের সদস্য মাজেদুল ইসলাম সেলিম প্রমুখ।