শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > কালিয়াকৈরে বনের জমিতে মসজিদ তৈরীতে বাঁধা ফাঁকাগুলি আটক-৫

কালিয়াকৈরে বনের জমিতে মসজিদ তৈরীতে বাঁধা ফাঁকাগুলি আটক-৫

শেয়ার করুন

তুহিন আহামেদ ॥
গাজীপুর : কালিয়াকৈর উপজেলার চন্দ্রা নতুনপাড়া এলাকায় মঙ্গলবার দুপুরে বনের জমিতে পাকা মসজিদ তৈরি করতে গেলে বন বিভাগের লোকজন তাতে বাঁধা প্রদান করে। এঘটনায় দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে বন বিভাগের লোকজন ৯ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে ঘটনাস্থল ত্যাগ করে। এসময় ঘটনাস্থল থেকে ৫ জন নির্মাণ শ্রমিককে আটক করে নিয়ে আসে বন কর্মকর্তারা।
আটককৃত নির্মাণ শ্রমিকরা হলো- বগুড়া জেলার সোনাতলা উপজেলার পাঠানপাড়া এলাকার জালাল উদ্দিনের ছেলে সুজন মিয়া (১৮), কুড়িগ্রাম সদর উপজেলার মুক্তারপাড়া এলাকার মৃত বজলু মিয়ার ছেলে আকাশ (১৮), টাঙ্গাইলের গোপালপুর থানার কড়িহাটা এলাকার মৃত. এসহাক আলীর ছেলে জামাল উদ্দিন (৪০), একই জেলার মধুপুর থানাধীন বানিয়াবাড়ি এলাকার মোহাম্মদ আলীর ছেলে রফিকুল ইসলাম (২৭) এবং ময়মনসিংহ কতোয়ালী থানার কাশর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে নাজমুল হাসান (৩২)। আটককৃতরা সকলেই ওই মসজিদের নির্মাণ শ্রমিকের কাজ করছিল।
এলাকাবাসি সূত্রে জানা যায়, গত ২৩ জানুয়ারী শনিবার বিকেলে গাজীপুরের পুলিশ সুপার হারুন-অর-রশিদ কালিয়াকৈর উপজেলার চান্দরা নতুনপাড়া রাশিদা বেগম জামে মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। পরে সেখানে শ্রমিকরা নিয়মিত কাজ করছিল। এরই প্রেক্ষিতে মঙ্গলবারও শ্রমিকরা মসজিদ নির্মাণের কাজ করছিল। বেলা সারে ১১টার দিকে বন বিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে মসজিদ নির্মাণে বাঁধা প্রদান করে। এসময় বাঁধা উপেক্ষা করে শ্রমিকরা কাজ করতে থাকলে বন বিভাগের লোকজন পাঁচজন শ্রমিককে আটক করে চন্দ্রা বিট অফিসে নিয়ে আসে।
পরে এলাকাবাসি আটককৃত শ্রমিকদেরকে নিয়ে আসতে গেলে বন বিভাগের লোকজনের সাথে এলাকাবাসির ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। একপর্যায়ে এলাকাবাসি বন কর্মকর্তাদের উপর ইট পাটকেল নিক্ষেপ করতে তাকে। পাল্টা জবাবে বন বিভাগের লোকজন আত্মরক্ষার্থে ৯ রাউন্ড ফাঁকা গুলি ছুরে আতঙ্ক সৃষ্টি করলে এলাকাবাসি চলে যায়।
খবর পেয়ে প্রথমে কালিয়াকৈর থানা পুলিশ ঘটনাস্থলে পৌছানোর আগেই এলাকাবাসি ঘটনাস্থল থেকে চলে আসে। পরে কালিয়াকৈর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মোঃ সাইফুল কবীর এবং র‌্যাব-১ এর ডিএডি শাহ আলম ঘটনাস্থল পরিদর্শন করেন।
কালিয়াকৈর বন রেঞ্জ কর্মকতা মোঃ মোতারেব মিয়া জানান, মসজিদ নির্মাণের নামে বনের জমি জবর দখল করার পায়তারা করছে স্থানীয় এক ভুমিদস্যু। সেই জমি উদ্ধার করতেই সকালে ওই স্থানে অভিযান চালানো হয় এবং আত্মরক্ষার্থে ৯ রাউন্ড ফাঁকা গুলি করা হয় এবং ঘটনাস্থল থেকে ৫জনকে আটক করা হয়েছে।
কালিয়াকৈর থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল মোতালেব মিয়া জানান, বিষয়টি শুনার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এখন পর্যন্ত ( বিকেল ৫টা) এ ঘটনায় কেউ লিখিত অভিযোগ করেনি।
উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি শনিবার বিকেলে গাজীপুর পুলিশ সুপার মোঃ হারুন-অর-রশিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলার চান্দরা নতুনপাড়া রাশিদা বেগম জামে মসজিদ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এসময় কালিয়াকৈর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারন সম্পাদ কামাল উদ্দিন সিকদার, পৌর মেয়র মজিবুর রহমান এবং পৌর ৭নং ওয়ার্ড কাউন্সিলর শামসুল আলম সরকারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।