শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > কালিয়াকৈরে বনবিভাগের ২কোটি টাকা মূল্যের জমি উদ্ধার

কালিয়াকৈরে বনবিভাগের ২কোটি টাকা মূল্যের জমি উদ্ধার

শেয়ার করুন

কালিয়াকৈর(গাজীপুর) প্রতিনিধি ॥
কালিয়াকৈরের পূর্বচান্দরা বোর্ডমিল এলাকায় বনবিভাগের জমিতে গড়ে উঠা অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুর রহমানের নেতৃত্বে রবিবার দুপুরে কালিয়াকৈর ও কাচিঘাটা রেঞ্জের বিভিন্ন বিট অফিসের কর্মকর্তা কর্মচারী ও থানা পুলিশ অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে নামেন। এতে প্রায় দুই কোটি টাকার জমি উদ্ধার হয়েছে বলে বন অফিস সূত্রে জানায়।
চন্দ্রা বন অফিস সূত্রে জানা যায়, কালিয়াকৈর রেঞ্জের চন্দ্রা বিট অফিসের আওতাধীন পূর্বচান্দরা বোর্ডমিল এলাকায় সম্প্রতি একটি দালাল চক্র মোটা অংকের টাকা নিয়ে বনবিভাগের জমি দখল করে অর্ধশতাধিক দোকান ও বাড়ী নির্মাণ করে। বনবিভাগের কর্মকর্তারা অবৈধ স্থাপনা গড়ে তুলতে বাধা দিতে গেলে তাদের উপর বিভিন্ন প্রকার হুমকি প্রদান করা হয়।
উচ্ছেদ অভিযানে সহকারী বনসংরক্ষক গাজীপুর আব্দুস সালেক প্রধান,কালিয়াকৈর থানার অফিসার ইনচার্জ ওমর ফারুক, ওসি(তদন্ত) মোঃ রফিকুল ইসলাম, কালিয়াকৈর রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা কেএম নাজমুল হাসান, কাচিঘাটা রেঞ্জ কর্মকর্তা এম মহিউদ্দিন আহম্মেদ উপস্থিত ছিলেন। এঘটনায় অবৈধ দখলদার বাবু, সোহেল, জুয়েল, আঃ হাকিম, জিয়াউর রহমান, ইব্রাহীম ও মৌসুমীকে আসামী করে বন আদালত গাজীপুর ও কালিয়াকৈর থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে।
কালিয়াকৈর রেঞ্জের চন্দ্রা বন বিট কর্মকর্তা নাজমুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বনবিভাগের জমিতে গড়ে উঠা অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় দুইকোটি টাকার সম্পত্তি উদ্ধার করা হয়েছে। এঘটনায় সাতজনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে।