শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > কালিয়াকৈরে নৌভ্রমণে গিয়ে কলেজ ছাত্রের লাশ

কালিয়াকৈরে নৌভ্রমণে গিয়ে কলেজ ছাত্রের লাশ

শেয়ার করুন


কালিয়াকৈর প্রতিনিধি:
গাজীপুরের কালিয়াকৈরে নৌকা ভ্রমণে গিয়ে লাশ হয়ে ফিরলেন কলেজ ছাত্র সিয়াম (১৮) গত ৩১ আগস্ট বৃহস্পতিবার উপজেলার মাঝখান এলাকার মর্নিং সান স্কুলের শিক্ষক এবং শিক্ষার্থীরা মিলে নৌ ভ্রমণে বের হন, সারাদিন আনন্দ ফুর্তির পরে সন্ধ্যায় যখন ইঞ্জিন চালিত নৌকাটি কিনারে ফিরতেছিল মকশ বিলের উপর দিয়ে বয়ে যাওয়া ১১ হাজার ভোল্টেজের বৈদ্যুতিক তারের সাথে শিক্ষার্থীদের বহন করা ইঞ্জিন চালিত নৌকাটি হঠাৎ আটকে গেলে আগুন ধরে যায়। শিক্ষক ও শিক্ষার্থীরা লাফিয়ে পড়ে তীরে উঠতে পারলেও সিয়াম পানিতে তলিয়ে যায়। সাথে সাথে পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা যৌথ ভাবে উদ্ধার কাজে অংশ নিলেও সিয়ামকে খুঁজে পাওয়া যায়নি। পরদিন শুক্রবার ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকারী দল দীর্ঘ সাড়ে ছয় ঘন্টা চেষ্টার পর অবশেষে সিয়ামের মৃতদেহ উদ্ধার করতে সক্ষম হন। এ সময় হাজার হাজার উৎসুক জনতা মকশ বিলের চারপাশে অপেক্ষা করতে থাকেন।
কালিয়াকৈর ফায়ার সার্ভিস স্টেশন অফিসার রায়হান হোসেন বলেন, বৈদ্যুতিক তারের সাথে সিয়ামের বহনকারী ইঞ্জিন চালিত নৌকা টির সংঘর্ষ হবার পরে সিয়াম প্রথমে বিদ্যুতায়িত হয়। এবং পানিতে পড়ে সিয়াম তলিয়ে যায়, দীর্ঘ সাড়ে ছয় ঘণ্টা চেষ্টার পর অবশেষে পানির নিচ থেকে সিয়ামের লাশ উদ্ধার করা হয়।
লাশ উদ্বারের পর নিহত কলেজ ছাত্র সিয়ামের মা ও স্বজনদের আহাজারিতে আকাশ ভারী হয়ে ওঠে। সিয়ামের মা বুক চাপড়ে কান্না করে বলেন, “আমি এই সিয়াম নিমু না – আমারে মা কয় হেই সিয়ামরে আইনা দ্যাও”। সিয়ামের অকাল মৃত্যুতে মাজু খান এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
নিহত সিয়াম (১৮) মাজুখান এলাকার মন্টু মিয়ার ছেলে। সে মৌচাক স্কাউট কলেজের প্রথম বর্ষের ছাত্র ছিল। কালিয়াকৈর থানার পুলিশের উপ- পরিদর্শক মনিরুজ্জামান পিপিএম জানান, নিহত সিয়ামের স্বজনেরা মামলা করতে রাজি না হওয়ায় এবং তাদের আবেদনের প্রেক্ষিতে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে কালিয়াকৈর থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।