শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > কালবৈশাখীতে রাজধানীসহ ছয় জেলায় নিহত ১৮

কালবৈশাখীতে রাজধানীসহ ছয় জেলায় নিহত ১৮

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা: রাজধানীসহ দেশের ছয় জেলায় শনিবার রাতে কালবৈশাখীর ঝড়ে ১৮জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজধানীতেই মারা গেছেন চারজন। রাজশাহী, নওগাঁ, পাবনা, নাটোর, বগুড়ায় বজ্রপাত এবং দেয়াল ও গাছ পড়ে এরা মারা গেছেন। এসময় আহত হয়েছে শতাধিক। লণ্ডভণ্ড হয়ে গেছে কাঁচা ও আধাপাকাসহ সহস্রাধিক বাড়ি-ঘর ও দোকানপাট।

নিজস্ব প্রতিবেদক ও জেলা প্রতিনিধিদের পাঠানো খবর:-
ঢাকা: রাজধানীর সদরঘাটে ঝড়ের সময় লঞ্চের সঙ্গে এক নৌকার ধাক্কা লাগলে হানিফ শেখ (৫০) নামের এক মাঝির মৃত্যু হয়। মৎস্য ভবন এলাকায় ঝড়ে বিলবোর্ড পড়ে বায়েজিদ আলম (৫০) ও তারা মিয়া (৪৫) নামের দুই রিকশা চালক মারা যান। এছাড়া গুলিস্তানে ঝড়ে নিয়ন্ত্রণ হারিয়ে আহাদ পুলিশ বক্সের সামনে বাস চাপায় জাহাঙ্গীর আলম (৩৫) নামের এক ব্যক্তি মারা যান।
রাজশাহী: ঝড়ে রাজশাহীতে পাঁচজন নিহত হয়েছেন। নিহতরা হলেন, রাজশাহীর বাঘা উপজেলার পাকুড়িয়া গ্রামে বাড়ির দেয়াল ধসে জাহানারা বেগম নামে এক বৃদ্ধা ও পদ্মা নদীতে মাছ ধরে ফেরার পথে মাটিচাপা পড়ে ইমাজ উদ্দিন নামে এক জেলে ও পবা উপজেলায় বড়গাছিতে আবুল হোসেন বজ্রপাতে, গোদাগাড়ী চর আষাঢ়িয়াদহে মনোয়ারা বেগম (৪০) দেয়ালচাপায় ও রাজশাহী বিশ্ববিদ্যালয় এলাকায় গাছ চাপায় এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় এলাকায় গাছ চাপায় এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয় এলাকায় ভিক্ষা করতেন বলে জানিয়েছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল রউফ।
বিকেল সাড়ে ৪টার দিকে রাজশাহী মহানগরীসহ জেলার বিভিন্ন উপজেলার উপর দিয়ে বয়ে যায় ঘণ্টায় ৭০ থেকে ৮০ কিলোমিটার বেগে কালবৈশাখী ঝড়। সঙ্গে বজ্রসহ বৃষ্টি। ঝড়ের শুরু থেকেই বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়ে রাজশাহী মহানগরীর পুরো এলাকা। ঝড়ে আম, লিচুসহ ফসলের ব্যাপক ক্ষতির আশঙ্কা করছে সংশ্লিষ্টরা। বিকেলে ঝড় শুধু হলেও গোটা মহানগরী অন্ধকারে ছেয়ে যায়। বিদ্যুতের তার ও বিলবোর্ড রাস্তায় পড়ে পথচারীদের চলাচলে বাধার সৃষ্টি করে।
রাজশাহী আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষক দেবল কুমার মৈত্র জানান, ঝড়ের গতিবেগ ছিলো ঘণ্টায় ৭০ থেকে ৮০ কিলোমিটার পর্যন্ত। এ সময় ১২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয় বলে জানান তিনি।
নওগাঁ: মান্দায় শাহানা বেগম (৩৫) নামে এক গৃহবধূ দেয়ালচাপায় নিহত হয়েছেন। মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
পাবনা: জেলা শহরের চাঁদমারীতে এক চা বিক্রেতার মৃত্যু হয়েছে। এছাড়া ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
নাটোর: গুরুদাসপুরে কালবৈশাখীর সময় বজ্রপাতে খোকন হোসেন (২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।
বগুড়া: কালবৈশাখীর ঝড়ে বগুড়ায় ছয়জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতরা হলেন, শাজাহানপুর উপজেলার রাধানগর গ্রামের সান্না মিয়া (৩২), খাসিয়া গ্রামের রাবেয়া (৬০), জেলা শহরের বউবাজার এলাকার হাছিরন (৩৫) ও একই এলাকার এক শিশু (৮), ধুনট উপজেলার আফজাল হোসেন (৩৫) ও সাতগ্রাম মাথায় অজ্ঞাত পরিচয়ে একজন।