শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > কাপাসিয়ায় বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন পালিত

কাপাসিয়ায় বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন পালিত

শেয়ার করুন

মীর মাসুদ করিম
কাপাসিয়া ব্যুরো ॥
গাজীপুরঃ কাপাসিয়ায় যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। রোববার সকালে কাপাসিয়া উপজেলা প্রশাসন ও জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে শিশু সমাবেশ, বর্ণাঢ্য র‌্যালী, কেক কাঁটা, চিত্রাংকন প্রতিযোগিতা, বিনা মূল্যে চিকিৎসা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা’র নেতৃত্বে সদরে বর্ণাঢ্য র‌্যালী করে মুক্তিযোদ্ধা সংসদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্প অর্পণ করেন। পরে শিশু-কিশোরদের অংশ গ্রহণে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে এবং নির্বাচন অফিসার হুমায়ূন কবীরের পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মুহম্মদ শহীদুল্লাহ্, উপজেলা প্রকৌশলী আহমেদ আব্দুল্লাহ্, কৃষি অফিসার সুমন বসাক, মাধ্যমিক শিক্ষা অফিসার রাকিব হাসান, প্রাথমিক শিক্ষা অফিসার মাহবুবুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশলী শিমুল চাকমা, কাপাসিয়া কিন্ডারগার্টেন স্কুলের প্রধান শিক্ষক সাংবাদিক মুজিবুর রহমান, শিক্ষক সাহাব উদ্দিন প্রমুখ।


বক্তারা বলেন, আজ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ শুরু হলো। স্বাধীনতার মাসে তিনি বাংলাদেশের এক গ্রামের সাধারণ পরিবারে জন্ম গ্রহণ করেছিলেন। তাঁর ছিল সাদামাটা ছাত্রজীবন। কেবল তিনি শিক্ষার্থী বা সাধারণ পরিবারের বৃত্তে নিজেকে আবদ্ধ করে রাখেননি। খেলাধূলায় পারদর্শী মানসিকতা ছিল তার বড় বৈশিষ্ট্য। তা থেকে তৈরী হয়েছিল দলে চলার ক্ষমতা আর সহজাত নেতৃত্বগুণ। সাহসী আর প্রয়োজনে দুঃসাহসী কিশোর ছিলেন তিনি।

এছাড়া উপজেলা স্বাস্থ্য বিভাগ, উপজেলা আওয়ামী লীগ, বিভিন্ন ইউনিয়ন পরিষদ, কাপাসিয়া সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়, হরিমুঞ্জরি পাইলট উচ্চ বিদ্যালয়, ঈদগাহ উচ্চ বিদ্যালয়, ঘাগটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, তারাগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাঁদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, রামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, তরগাঁও ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয়, তরুল সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান র‌্যালী, শিশু-কিশোর সমাবেশ, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান মাধ্যমে দিবসটি যথাযথভাবে পালন করেছে।